ঢাকাWednesday , 22 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ধর্ষণ প্রতিরোধে পাকিস্তানে জরুরি অবস্থা জারি

Mohammed Amin
June 22, 2022 3:15 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক // নারী ও শিশুদের ওপর যৌন অপরাধের মাত্রা বৃদ্ধি পাওয়ায় জরুরি অবস্থা জারি করতে বাধ্য হয়েছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রশাসন। মঙ্গলবার (২১ জুন) পাঞ্জাব প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আত্তা তারার বরাতে এ খবর প্রকাশ করেছে ডন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রতিদিন চার থেকে পাঁচটি ধর্ষণের ঘটনা ঘটছে পাঞ্জাবে। শুধু মহিলারাই নয়, নির্যাতিত হচ্ছেন শিশুরাও। এ পরিস্থিতি ঠেকাতে, মহিলা ও শিশুদের সুরক্ষিত করতে জরুরি অবস্থা জারি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অব্যাহত ধর্ষণের ঘটনায় একাধিক অভিযুক্তকে আটকের খবর নিশ্চিত করেছেন তারার। প্রশাসনের তরফে আশ্বাস দেয়া হয়েছে, যৌন অপরাধ সংক্রান্ত মামলাগুলোতে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া পরিস্থিতি উত্তরণে ধর্ষণ বিরোধী সচেতনতা প্রচারণা শুরু করেছে প্রাদেশিক সরকার। যার অংশ হিসেবে স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ধর্ষণ বিরোধী প্রচারণার আহ্বান এবং পরিবারের অভিভাবকদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী তারার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।