ঢাকাTuesday , 5 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

পদ্মাসেতুর চূড়ান্ত ব্যয় বেড়ে ২৮৭৯৩ হাজার কোটি টাকা!

Link Copied!

বাংলার কন্ঠস্বর: চলমান স্বপ্নের পদ্মাসেতু প্রকল্পে নানাঅবকাঠামোবৃদ্ধি, নকশাপরিবর্তন, ভূমিরপরিমাণবৃদ্ধি, পরামর্শকেরসংখ্যাবৃদ্ধিইত্যাদিকারণ দেখিয়ে ব্যয় আরও ৮ হাজার ২৮৬ কোটি টাকা বাড়ানো হয়েছে। ফলে সব মিলিয়ে পদ্মাসেতু প্রকল্পের চূড়ান্ত ব্যয় দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৯৩ কোটি ৩৯ লাখ টাকা।

এর আগেপ্রকল্পেরব্যয়ধরা হয়েছিলো২০হাজার৫০৭কোটি২০লাখটাকা।সেতুর আওতায় নানা অঙ্গ যোগ হওয়া ও নির্মাণাধীন সরঞ্জামের দাম বৃদ্ধির কারণেই মূলতদ্বিতীয়সংশোধনেপ্রকল্পব্যয়বেড়ে২৮হাজার৭৯৩ কোটি৩৯লাখটাকা হয়েছে।

মঙ্গলবার (০৫ জানুয়ারি) রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয়অর্থনৈতিকপরিষদেরনির্বাহীকমিটির(একনেক) সভায় সংশোধিত আকারে প্রকল্পটির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। একনেকচেয়ারপারসনওপ্রধানমন্ত্রীশেখহাসিনারসভাপতিত্বে বৈঠকটিঅনুষ্ঠিত হয়।

একনেক সভা শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রকল্পের সার্বিক বিষয় নিয়ে সাংবাদিক সম্মেলন করেন।

ইতোমধ্যেই পদ্মা সেতু প্রকল্পের মূলসেতুরভৌতঅবকাঠামো নির্মাণের অগ্রগতিহয়েছে১৬শতাংশ।মূলসেতুর১০টিটেস্টপাইলেরমধ্যেতিনটিটেস্টপাইলড্রাইভ, ভায়াডাক্টের১৬টিটেস্টপাইলেরমধ্যেসাতটিটেস্টপাইলড্রাইভএবং৬৪টিঅ্যাংকরপাইলেরমধ্যে২৮টিঅ্যাংকরপাইলড্রাইভনির্মাণসম্পন্নহয়েছে বলে জানিয়েছেন মোস্তফা কামাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।