ঢাকাWednesday , 13 April 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ফয়েজ আহমেদ রেজার নাটক ‘ছেড়াদ্বীপ’ এ তিশা-নিলয়

Link Copied!

 

নাসির উদ্দিন নাইমঃ

বরিশালের কৃতি সন্তান  ফয়েজ আহমেদ রেজার রচনা ও পরিচালনায় নাটক ‘ছেড়াদ্বীপ’-এ অভিনয় করেছেন তানজিন তিশা ও নিলয়। সম্প্রতি নাটকটির শুটিং সমুদ্র সৈকত কুয়াকাটার বিভিন্ন লোকেশনে করা হয়েছে।

 

ছেড়াদ্বীপ নাটকের গল্প প্রসঙ্গে নিমার্তাসূত্রে জানা যায়, কুয়াকাটার মিস্ত্রিপাড়ায় সর্বজনের চেনা চাঞ্চল্য হাস্যোজ্জ্বল অপূর্ব সুন্দরী যুবতী মেয়ে মহুয়া।

 

রাখাইন পরিবারে বেড়ে উঠলেও কোনও রাখাইন মায়ের কোলে জন্মেনি সে। মহুয়ার বয়স যখন ২-৩ বছর তখন তার বাবা তাকে এথানচিং সমুদ্র্র তীরে কুড়িয়ে পেয়েছিল। সেই থেকে মহুয়া এ পরিবারে বেড়ে ওঠে।

 

হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান কোন ধর্মের পরিবারে ওর জন্ম তা কারও জানা নেই। তাই তাকে বিয়ে করতে নারাজ রাখাইন গোত্রের সব পরিবার। একদিন আবির নামে যুবকের আগমন ঘটে। সমুদ্র তীর ঘেঁষে রাখাইন জাতিদের সারি-সারি মাচান ঘরের বসতবাড়ি আকৃষ্ট করে তাকে। সেখানে মহুয়ার সঙ্গে দেখা মিলে আবিরের। ভাঙা-ভাঙা বাংলা ভাষায় কথা শুনে আরও মুগ্ধ হয়।

 

মহুয়ার দুর্বিসহ জীবনে আবিরের হাতছানিই যেন স্বপ্নের বাসা বাঁধে। ঠিক তখনই আবিরের কুয়াকাটায় আসার উদ্দেশ্য শুনে থমকে যায় মহুয়া।

নির্মাতা জানিয়েছেন, জোয়ার ভাটা টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ নাটকটি  চ্যানেল আইয়ে প্রদর্শিত হবে আগামী ১৩ এপ্রিল দুপুরের সংবাদের পর।

 

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।