1. banglarkonthosor667@gmail.com : banglarkonthosor : News Users
  2. mehendiganjsangbad@gmail.com : Alamin Alamin : Alamin Alamin
  3. sarderamin830@gmail.com : Mohammed Amin : Mohammed Amin
  4. mamunahamed65@gmail.com : Mambun Ahmed : Mambun Ahmed
  5. banglarkonthosor24@gmail.com : বাংলার কন্ঠস্বর : বাংলার কন্ঠস্বর
  6. mdparvaj89@gmail.com : MD Parvaj : MD Parvaj
  7. rajibtaj050@gmail.com : Rajib Taj : Rajib Taj
  8. sumunto2019@gmail.com : Sumunto Halder : Sumunto Halder
ফেসবুকের বিরুদ্ধে ফিচার চুরির অভিযোগ - বাংলার কন্ঠস্বর ।। BanglarKonthosor
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৩৩ অপরাহ্ন
নোটিশ :
দেশর সকল জেলা-উপজেলা,থান-বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে । যোগাযোগ: ০১৭৭২০২৯০৪৮।

ফেসবুকের বিরুদ্ধে ফিচার চুরির অভিযোগ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ২১ বার

নিজস্ব প্রতিবেদক // ফেসবুকের বিরুদ্ধে অন্যদের ফিচার বা আইডিয়া নকল করার অভিযোগ নতুন কিছু নয়। এর আগে বহুবার এমন বিশ্বাসভঙ্গের অভিযোগ উঠেছে ফেসবুকের বিরুদ্ধে। এবার ফেসবুকের বিরুদ্ধে চুরির অভিযোগ করলো ফটো অ্যাপ Phhhoto। ইনস্টাগ্রামের জন্য তাদের একটি ফিচার হুবহু কপি করেছে ফেসবুক। একাধিকবার অন্যকে নকল করার অভিযোগ তোলা হয়েছে ফেসবুকের বিরুদ্ধে। এবার সেই তালিকায় নতুন সংযোজন Phhhoto অ্যাপ। সোশ্যাল মিডিয়া জায়ান্টের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গের অভিযোগ তুলেছে ফটো অ্যাপটি। সূত্র: ইন্ডিয়া টুডে

জানা জায়, Phhhoto অ্যাপের মাধ্যমে পয়েন্ট অ্যান্ড শুট বার্স্টে একসঙ্গে পাঁচটি ফ্রেম একবারে তৈরি করা যায়। যা GIF ভিডিওর মতো শেয়ার করতে পারেন ব্যবহারকারীরা। সেই ফিচারটি ইনস্টাগ্রামেও সম্প্রতি যুক্ত হয়েছে। এই ডিজিটাল প্ল্যাটফর্মের বুমেরাং ফিচারটি অনেকটা এরকমই। এই ফিচারটি যে ফেসবুকের নিজস্ব ভাবনা নয়, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

Phhhoto অ্যাপটি ২০১৪ সালে আত্মপ্রকাশ করেছিল। তবে প্রতিযোগিতার বাজারে বেশিদিন নিজেকে টিকিয়ে রাখতে পারেনি। ২০১৭ সালে বন্ধ হয়ে যায় অ্যাপটি। সংস্থাটির আরও দাবি, অ্যাপটির ফিচারগুলো জানার জন্য খোদ ফেসবুক কর্ণধার মার্ক জুকারবার্গ এটি ডাউনলোডও করেছিলেন। তাই ফিচার চুরির অভিযোগ তুলে ফেসবুকের থেকে আর্থিক ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। তবে এই চুরির অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেয়নি ফেসবুক। যা বর্তমানে পরিচিত মেটা নামে।

এ পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ