ঢাকাTuesday , 23 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

বরিশালের আকাশে মার্চেই উড়বে নভোএয়ার

Link Copied!

বরিশাল, রাজশাহী ও সৈয়দপুর রুটে ৬৮ আসনের এটিআর ৭২-৫০০ মডেলের তিনটি উড়োজাহাজ নিয়ে আসছে নভোএয়ারের। মার্চের দ্বিতীয় সপ্তাহে এয়ারক্রাপ্টগুলো ঢাকায় এসে পৌঁছাবে বলে জানিয়েছেন নভোএয়ারের মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার একেএম মাহফুজুল আলম।
একেএম মাহফুজুল আলম বলেন, বরিশাল, রাজশাহী ও সৈয়দপুর রুটে বর্তমানে পরিচালিত এয়ারক্রাপ্টগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এসব বিমানবন্দরে ড্যাশ-৮ এয়ারক্রাপ্ট অবতরণে চরম ঝুঁকির মধ্যে উঠা-নামা করছে। গত চার-পাঁচ মাসের মধ্যে এসব রুটে ফ্লাইট পরিচালনা করা ইউএস বাংলা ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুর্ঘটনায় পড়েছে একাধিকবার।
সৈয়দপুর, বরিশাল ও রাজশাহীতে বর্তমানে বিমান সংস্থাগুলো যে ফ্লাইট পরিচালনা করছে তাতেও ঝুঁকি রয়েছে। আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ- আইকাওয়ের নির্দেশানুযায়ী, ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনায় বিমানবন্দরের রানওয়ের প্রস্থ হতে হয় কমপক্ষে ৪৫ মিটার। কিন্তু সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী বিমানবন্দরের প্রস্থ ৩০ মিটার।
আইকাওয়ের নির্দেশনা অনুযায়ী, ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের উড়োজাহাজ পরিচালনার জন্য সৈয়দপুর, বরিশাল ও রাজশাহী বিমানবন্দর উপযোগী নয়। তারপরও এসব বিমানবন্দরে ড্যাশ-৮ উড়োজাহাজ চলছে চরম ঝুঁকি নিয়ে।
মাহফুজুল আলম বলেন, আমরা আইকাওয়ের নির্দেশনার বাইরে কখনো যাইনি। রাজশাহী, বরিশাল ও সৈয়দপুর রুটে যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে ৬৮ আসনের এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ নিয়ে আসছি। মার্চের মাঝামাঝি এয়ারক্রাপ্টগুলো ফ্লিটে আসবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।