ঢাকাFriday , 29 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

বরিশালে ইফতার পার্টিতে এমপির গালাগালির ভিডিও ভাইরাল

faysal rakib‍
April 29, 2022 5:59 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।

বরিশালের মেহেন্দিগঞ্জে ইফতার মাহফিল অনুষ্ঠানে সংসদ সদস্য পংকজ নাথের গালিগালাজের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ৩৯ সেকেন্ডের ভিডিওতে স্পষ্টভাবে শোনা যায় তিনি স্থানীয় আওয়ামীলীগ নেতাদের উদ্দেশ্য করে বরিশালের আঞ্চলিক ভাষায় ঠিক এভাবেই বলছিলেন “ওদের এমন শিক্ষা দিমু জন্মের শিক্ষা একবারে ২২ হাত মাটির তলে হান্দাইয়া দিমু। হালারফ হালারা আমার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে। সুয়ার বাচ্চারা, কুত্তার বাচ্চারা ঝাড়ু মিছিল করে ওদের খাইছি । এছাড়াও নানা ধরনের অকথ্য ভাষায় গালিগালাজ সহ ভয়ভীতি দেখিয়েছেন।”

পবিত্র রমজান মাসে ইফতার মাহফিল অনুষ্ঠানে ইফতারের পূর্ব মূহুর্তে একজন সংসদ সদস্য এমন অশ্লীল ভাষায় গালিগালাজ করায় স্থানীয় আওয়ামীলীগ সহ সর্বস্তরের জনগণই এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এমন ভিডিও ভাইরাল হওয়ায় এখন উপজেলা জুড়েই বইছে সমালোচনার ঝড়। সকল শ্রেণী পেশার মানুষদের মধ্যেই দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা গেছে, গত শনিবার দুপুরে হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সভাপতির বাড়ির উঠানে হিজলা,মেহেন্দীগঞ্জ ও কাজিরহাট এই তিন থানার আ’লীগের যৌথ সভা অনুষ্ঠিত হয়। সে সময় এমপি পংকজ নাথকে প্রতিরোধের সিদ্ধান্ত নেয়া হয়।

হিজলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদারের সভাপতিত্বে তিন থানার যৌথ সভায় উপস্থিত ছিলেন, মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহাফুজুর রহমান লিটন, হিজলা উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বরজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত হোসেন হাওলাদার, মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামীগের সাধারন সম্পাদক আলহাজ্ব কামাল উদ্দিন খান, কাজিরহাট থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জিল্লুর রহমান, মেহেন্দীগঞ্জ সদর চেয়ারম্যান নিজাম উদ্দিন সহ তিন থানার আওয়ামীলীগের অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

যৌথ সভায় বক্তরা বলেন, “যে কোনো মূল্যে এমপি পংকজ নাথকে বয়কট করতে হবে।তার অনিয়মের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরা হবে। হিজলা মেহেন্দীগঞ্জ ও কাজিরহাট থানায় পংকজ নাথ বাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নমিনেশন দেয় আমরা তার সাথেই আছি। নৌকা বিজয়ের লক্ষ্যে আমরা তার পক্ষেই সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। এই প্রতিশ্রুতি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার কথা বলেন বক্তারা। তাঁরা আরও বলেন, এই সংসদীয় এলাকায় আমরা আর পংকজ নাথকে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে দেখতে চাই না। এটা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রাণের দাবি।”

 

উল্লেখ্য , এর আগে বরিশাল -৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের এমপি পংকজ নাথ’র বিরুদ্ধে আওয়ামীলীগের কর্মী হত্যা, নির্যাতন, নৌকার বিরোধিতা করে ২টি উপজেলাসহ ৮ টি ইউপির নৌকা ডুবানো, দলীয় নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা, হামলা চালানো, চরদখল, অবৈধ বালু উত্তোলন, উন্নয়ন বঞ্চিতসহ জনবিচ্ছিন্নতার অভিযোগে ঝাড়ু মিছিল করেছেন স্থানীয়রা।

গত বুধবার সকালে মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়নে ঝাড়ু মিছিলটি অনুষ্ঠিত হয়। মেহেন্দিগঞ্জের দু্ই ইউনিয়নের বিভিন্ন বয়সি কয়েক হাজার বিক্ষুব্ধ নারী ঝাড়ু হাতে নিয়ে ব্যানার সহকারে বিক্ষোভ মিছিল শুরু করে বিভিন্ন প্রকার স্লোগান দিয়ে বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ করেন মিছিলকারীরা।

প্রতিবাদ সমাবেশে এমপি পংকজ নাথ’র বিরুদ্ধে বিভিন্ন এলাকায় উন্নয়ন বঞ্চিত করার অভিযোগসহ নৌকার মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে নৌকা ডুবানো, নৌকার কর্মী খুন, অত্যাচার, হামলা-মামলা,চর দখল, সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ আনা হয়। আরও বলা হয়, জনবিচ্ছিন্ন এই এমপির কারণে অধিকাংশ এলাকা উন্নয়ন বঞ্চিত রয়েছে। ওই ২টি ইউনিয়নে সাংসদ পংকজ নাথ’র নির্দেশে ৪টি হত্যাকান্ড ঘটে, হত্যা মামলার আসামিদের নিয়ে সাংসদ প্রকাশ্যে বিভিন্ন সভা-সমাবেশ করে। এ নিয়ে ক্ষুব্ধ নিহতের পরিবার। তারা খুনিদের আশ্রয়দাতা সাংসদকে বয়কট করে খুনিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।