ঢাকাThursday , 23 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

বরিশালে একসঙ্গে জন্ম নেওয়া তিন সন্তানের নাম ‘স্বপ্ন’, ‘পদ্মা’ ও ‘সেতু’

Mohammed Amin
June 23, 2022 4:32 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক // বরিশালে একসঙ্গে তিন মেয়ের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। বৃহস্পতিবার সকালে শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের জন্ম হয়। জন্ম নেওয়া তিন নবজাতকের নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু। এর আগে নারায়ণগঞ্জে তিন নবজাতকের একই নাম রাখা হয়।

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নুরুন্নাহার বেগম (২১) নামের গৃহবধূকে বৃহস্পতিবার সকালে নগরীর বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল সাড়ে আটটার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ের জন্ম হয়।

নবজাতকদের মা নুরুন্নাহার বেগম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি এলাকার বাসিন্দা। তিনি ভাড়ায়চালিত মোটরসাইকেলচালক বাবু সিকদারের স্ত্রী।

হাসপাতালের চিকিৎসক মুবিনুল হক বলেন, তিন নবজাতক ও তাদের মা সুস্থ আছেন। দুই নবজাতকের ওজন দেড় কেজি এবং একজনের ওজন ১ কেজি ৪০০ গ্রাম। তারা সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবে বলে আশা প্রকাশ করছেন তিনি।

নবজাতকদের বাবা বাবু সিকদার বরিশালটাইমসকে বলেন, ‘ আর মাত্র ২ দিন পর আমাদের সবার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এর আগে আমার তিন মেয়ে হলো। যারাই ওদের দেখতে আসছেন, তারাই সন্তানদের নাম পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে রাখতে পরামর্শ দিচ্ছেন। এ জন্য তিনজনের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা ও সেতু।’

উল্লেখ করা যেতে পারে এর আগে গত শুক্রবার সকালে নারায়ণগঞ্জ শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন নবজাতকের জন্ম হয়। তাদের মধ্যে এক ছেলে ও দুই মেয়ে। তিন সন্তানের মা অ্যানি বেগম (২৪) বন্দরের নবীগঞ্জ এলাকার বাসিন্দা। তিনি ব্যবসায়ী আশরাফুল ইসলামের স্ত্রী। এই তিন নবজাতকের নাম তারা পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে যথাক্রমে স্বপ্ন, পদ্মা ও সেতু রাখেন।

এই তিন নবজাতকের জন্য উপহার ও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের তিনটি সোনার চেইন, পোশাক এবং ফল শিশুদের বাবা আশরাফুল ইসলামের বাড়িতে পৌঁছে দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রটোকল কর্মকর্তা শামীম মুসফিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।