ঢাকাWednesday , 17 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে দুই প্রতিষ্ঠানের দুটি ঔষধ নিষিদ্ধ ঘোষনা

Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে দুটি ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের দুটি ঔষধের রেজিস্ট্রেশন বাতিল করে তা নিষিদ্ধ ঘোষনা করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। ওই দুটি ঔষধ নিম্নমানের হওয়ায় প্রস্তুতকারী দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয় ঔষধ প্রশাসন অধিদপ্তর। গতকাল মঙ্গলবার ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ঔষধ দুটি হচ্ছে মেসার্স কেমিস্ট ল্যাবরেটরিজ লিমিটেডের রেনিক্স ব্যাটলেট (রেনিটিডিন ইউএসপি ১৫০ মিগ্রা) এবং মের্সার্স ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের ইন্দোফেনাক ১০০ এসআর ক্যাপসুল (ডাইক্লোফেনাক সোডিয়াম বিপি ১০০ মি গ্রাঃ)। এ দুটি ঔষধের উৎপাদন, মওজুদ, বিক্রয়, বিতরন ও বিপনন নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে।

ঔষধ প্রশাসন অধিদপ্তর সুত্রে জানা গেছে, মান বহির্ভূতভাবে ঔষধ প্রস্তুত করায় সারাদেশে ১৯টি ঔষধ প্রস্তুত প্রতিষ্ঠানের প্রত্যেকটির ১টি করে মোট ১৯টি ঔষধের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। তার মধ্যে বরিশালের কেমিস্ট ল্যাবরেটরিজ ও ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।