ঢাকাSaturday , 6 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

‘বাংলাদেশ আমার প্রিয় দেশ’

Link Copied!

ঢাকা: ২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত হতে পারলে বাংলাদেশ সফরে আসবেন বলে আশা ব্যক্ত করেছেন দেশটির সাবেক ফার্স্ট লেডি ও ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন।

বাংলাদেশ নিয়ে এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, বাংলাদেশ তো আমার প্রিয় দেশগুলোর একটি। সেখানে অবশ্যই যাবো। বাংলাদেশি আমেরিকানরা আমার নির্বাচনী প্রচারণায় কাজ করছেন, এটি আমার জন্য বড় ধরনের একটি সুসংবাদ। আমি বাংলাদেশিদের মঙ্গল কামনা করছি।

কানসাস অঙ্গরাজ্য ডেমোক্রেটিক পার্টির ভাইস চেয়ার এবং কানসাস এশিয়ান আমেরিকান ডেমোক্রেটিক ককাসের চেয়ারম্যান রেহান রেজা মাঠে রয়েছেন হিলারি ক্লিনটনের পক্ষে। দিন-রাত কাটাচ্ছেন ভোটের প্রচারণায়। আইওয়া অঙ্গরাজ্যের ডেশমইনে তিনি হিলারির সঙ্গে একত্রে কাজের সময় বাংলাদেশ নিয়েও কথা বলেন। তখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা হিলারি বাংলাদেশ সফরের আশা ব্যক্ত করেন।

এদিকে হিলারির নির্বাচনী তহবিল গঠনের জন্য মার্চে একটি অনুষ্ঠানের ঘোষণা দিয়েছেন সাবেক রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক। অবশ্য এখনো তারিখ স্থির করেননি তিনি।

বিল ক্লিনটনের আমলে ফিজিসহ বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকারী ওসমান সিদ্দিক বলেন, অনলাইনে যারা হিলারিকে চাঁদা দিচ্ছেন তারা যেনো আমাকে তা অবহিত করেন। কারণ মার্চে যে অনুষ্ঠানের প্রস্তুতি চলছে, সেখানে বেশি অর্থ প্রদানকারীদের সঙ্গে হিলারির ফটোসেশন থাকবে। এ অনুষ্ঠান হবে ওয়াশিংটন ডিসিতে।

যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে যারা সিটিজেনশিপ গ্রহণ করেছেন তার ৯০ শতাংশই ডেমোক্রেট। অর্থাৎ পুরো কমিউনিটিই এখন পর্যন্ত হিলারি ক্লিনটনের পক্ষে মাঠে রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।