ঢাকাFriday , 13 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

বাজারে বেড়েছে সবজি ও ডিমের দাম

Mohammed Amin
May 13, 2022 3:41 pm
Link Copied!

বাংলার কন্ঠস্বর // বাজারে বৃদ্ধি পেয়েছে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। এর মধ্যে রয়েছে পেঁয়াজ, ডিম, সবজি ও মুরগির মাংস। বাড়তি চাহিদার সুযোগে কেজি প্রতি ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকার বাজার ঘুরে জানা যায়, বাজারে প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, টমেটো ৬০ টাকা, করলা ৯০ টাকা, গাজর ১০০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, মুলা ৪০ টাকা, কচুর লতি ৮০ টাকা, পেঁপে ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, ধুন্দল ৬০ টাকা, মটরশুঁটি ১২০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৫০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, ঈদের পর সবজির চাহিদা বেড়েছে। রোজায় ক্রেতারা সবজি কম খেয়েছে। ক্রেতাদের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে সবজির দামও বেড়েছে। দাম বাড়ার কারণ হচ্ছে গত কয়দিনের বৃষ্টি।

পেঁয়াজ বিক্রেতারা বলেন, মূলত আমদানি বন্ধ থাকায় কেজিতে ৫-১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

একইসাথে বাজারে বেড়েছে ডিমের দামও। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১৫ টাকা। হাঁসের ডিমের ডজন ১৬০ টাকা। দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ টাকায়।

অন্যদিকে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭০০ টাকায়। আর খাসির মাংস ৯০০ টাকায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।