ঢাকাTuesday , 8 March 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

বেনাপোলে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

Link Copied!

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষীদের (বিএসএফ) মধ্যে সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে উচ্চ পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ মার্চ) বিকেল ৪টা সন্ধ্যা ৬টা পর্যন্ত বেনাপোল সদর ক্যাম্প অডিটোরিয়ামে এ বৈঠক অনুষ্টিত হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ২৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন- যশোর রিজিয়নের স্টাফ অফিসার লে. কর্নেল রেজাউল ইসলাম, রিভার অফিসার লে. কর্নেল আল ইমরান তানভীর, ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাকসুদ ও বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার গিয়াস উদ্দিন।

ভারতের পক্ষে ছিলেন- ডিআইজি ব্রিগেডিয়ার শ্রী জাস ওয়াল এর নেতৃত্বে ডিআইজি বিগ্রেডিয়ার শ্রী কেএস শাহ, ৪০ বিএসএফ অধিনায়ক কর্নেল কেএস শুক্লা, ৭৬ বিএসএফ অধিনায়ক রাজেশ কুমার ও স্টাফ অফিসার এসবি কুমার শর্মা।

বিজিবি জানায়, সীমান্তে চোরাচালান, নারী-শিশু পাচার প্রতিরোধ, হত্যা বন্ধ ও যৌথ বিজিবি-বিএসএফ টহলে সফলতাসহ সীমান্ত সর্ম্পকিত বিভিন্ন বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এসময় সীমান্তে  শান্তি ও শৃঙ্খলা রক্ষায় উভয়ই একমত হয়ে কাজ করার  আশাবাদ ব্যক্ত করেন।

২৬ বিজিবি বেনাপোল কোম্পানি কমান্ডার সুবেদার গিয়াস উদ্দিন বৈঠকের বিষয়টি বাংলার কন্ঠস্বরকে নিশ্চিত করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।