ঢাকাTuesday , 31 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ব্যবহারকারীদের তথ্য বিক্রি, টুইটারকে ১৫ কোটি ডলার জরিমানা

Mohammed Amin
May 31, 2022 6:16 pm
Link Copied!

অনলাইন ডেস্ক // ব্যবহারকারীদের তথ্য বিজ্ঞাপনদাতাদের কাছে বিক্রি করায় যুক্তরাষ্ট্রে টুইটারকে জরিমানা ১৫ কোটি ডলার জরিমানা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) এবং ডিপার্টমেন্ট অব জাস্টিস জানিয়েছে, সরকারি নীতিনির্ধারকদের সঙ্গে যে চুক্তি হয়েছে তা লঙ্ঘন করেছে টুইটার। খবর বিবিসির।

ফেডারেল তদন্তকারীরা বলেছেন, প্রতিষ্ঠানটি অঙ্গীকার করেছিল যে ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য, যেমন—ফোন নম্বর ও ই-মেইল ঠিকানা বিজ্ঞাপনদাতাদের হাতে তুলে দেবে না। কিন্তু কোম্পানিটি সেই নিয়ম ভঙ্গ করেছে।

ব্যবহারকারীর গোপনীয়তা এবারই প্রথম টুইটার ভঙ্গ করেছে এমন নয়। এর আগে ইউরোপের জিডিপিআর ডাটা প্রাইভেসি আইন লঙ্ঘনের কারণে ২০২০ সালের ডিসেম্বরে টুইটারকে জরিমানা করা হয়েছিল ৪ কোটি পাউন্ড।

এফটিসি যুক্তরাষ্ট্র সরকারের একটি স্বাধীন এজেন্সি। তাদের কাজ হলো আস্থা ভঙ্গের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং ভোক্তাদের স্বার্থ রক্ষা করা। তাদের অভিযোগ, টুইটার কর্তৃপক্ষ ২০১১ সালের এফটিসি নির্দেশ ভঙ্গ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।