ঢাকাMonday , 29 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

ভাষাসৈনিক সাঈদ উদ্দিন আহমদের মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

Link Copied!

রাজশাহী: মঙ্গলবার (১ মার্চ) ভাষাসৈনিক সাঈদ উদ্দিন আহমদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। দিনটি পালনের জন্য পারিবারিকভাবে কুরআন খানি, কবর জিয়ারত, এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হবে। এছাড়া মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে আলাদা কর্মসূচি পালন করবে রাজশাহী প্রেসক্লাব।

কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় প্রয়াত ভাষাসৈনিকের কবর জিয়ারত, বেলা ১১টায় প্রতিকৃতিতে মাল্যদান, বাদ আসর রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে মিলাদ মাহফিল এবং আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ.আ স.ম আরেফিন সিদ্দিক এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহীর বিশিষ্ট মুক্তিযোদ্ধা কবি লেখক ও প্রাবন্ধিক অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান সজল, ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও কবিকুঞ্জ রাজশাহীর সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার । এছাড়া বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেবেন।

প্রসঙ্গত, ভাষাসৈনিক সাঈদ উদ্দিন আহমদ সাংবাদিক ও লেখক ছিলেন। তিনি সাপ্তাহিক ও দৈনিক ইত্তেফাক, দৈনিক সংবাদ, ডেইলি পিপল, ডেইলি মর্নিং পোস্ট ও ডেইলি অবজারভারসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকার সাংবাদিক হিসেবে রাজশাহীতে কাজ করেছেন।

এছাড়া তিনি রাজশাহী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা। ২০১৪ সালের এই দিনে তিনি ৮৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন। ওই বছরের ২৫ ফেব্রুয়ারি রাতে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। বার্ধক্যজনিত কারণে তিনি একইসঙ্গে হৃদরোগ, শ্বাসকষ্ট, কিডনিসহ কয়েকটি জটিল রোগে আক্রান্ত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।