ঢাকাFriday , 13 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

মাঝ আকাশে ভেঙে পড়লো হেলিকপ্টার, নিহত ২

Mohammed Amin
May 13, 2022 3:59 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক // মাঝ আকাশে ভেঙে পড়ল সরকারি হেলিকপ্টার! বৃহস্পতিবার রাতে ছত্তিসগড়ের রায়পুর বিমান বন্দর থেকে একটি হেলিকপ্টার উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে সেটি ভেঙে পড়ে। এই ঘটনায় হেলিকপ্টারে থাকা দুই পাইলটের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে।

মৃত দুই পাইলটের নাম ক্যাপ্টেন পান্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তব।

ঘটনাটিকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। সরকারি হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনায় প্রশাসনিকমহলে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ট্রেনিংয়ের সময় এই দুর্ঘটনাটি ঘটে। প্র্যাকটিস চলাকালে হেলিকপ্টারটি ল্যান্ডিং করছিলেন দুই পাইলট। আর সেই সময়ই সেটিতে আগুন লেগে যায়। কিন্তু ঠিক কীভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ছত্তিসগড়ের সরকারি কর্মকর্তারা। কীভাবে ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এটাকে দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে। এ ছাড়া প্রযুক্তিগত কোনো ত্রুটি ছিল কিনা- সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

জানা গেছে, ছত্তিসগড় সরকারের বিভিন্ন কাজে এই হেলিকপ্টারটিকে ব্যবহার করা হতো। এটি রাত ৯টার সময়ে ভেঙে পড়ে। ঘটনার পরেই আশঙ্কাজনক অবস্থায় দুই পাইলটকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ক্যাপ্টেন পাণ্ডা এবং ক্যাপ্টেন শ্রীবাস্তবকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এদিকে, ঘটনার পরেই সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। মুখ্যমন্ত্রী লিখেন, রায়পুর বিমানবন্দরে স্টেট হেলিকপ্টার ভেঙে পড়ার খবর পেয়েছি। ভয়াবহ এই দুর্ঘটনায় আমাদের দুজন পাইলট নিহত হয়েছেন। এই অবস্থায় দুই পাইলটের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

শুধু তাই নয়, কীভাবে হেলিকপ্টারটি ভেঙে পড়লো- সেটাও খতিয়ে দেখার নির্দেশ মুখ্যমন্ত্রী দিয়েছেন বলে দাবি স্থানীয় একাধিক সংবাদমাধ্যমের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।