ঢাকাTuesday , 12 April 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

মান্নার মুক্তি চাইলেন বিশিষ্ট নাগরিকেরা

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ

দেশের বিশিষ্ট বেশ কয়েকজন নাগরিক কারাবন্দি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সুচিকিৎসার ব্যবস্থাসহ অবিলম্বে মুক্তির দাবি করে বিবৃতি দিয়েছেন।

 

মঙ্গলবার (১২ এপ্রিল) নাগরিক ঐক্য, ঢাকা মহানগরের (উত্তর) আহ্বায়ক শহীদুল্লাহ কায়সার প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

সেখানে বলা হয়, এক সময়ের জনপ্রিয় ছাত্রনেতা চাকসুর জিএস, ডাকসুর দু’বারের ভিপি মান্না একজন দেশপ্রেমিক সুপরিচিত রাজনীতিবিদ। মিডিয়া ব্যক্তিত্ব, কলাম লেখক, গণতন্ত্র ও মানবাধিকার বাস্তবায়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, যা দেশবাসীর অজানা নয়।

 

অভিযোগ করা হয়, মান্নাকে আটক করে মানসিক নির্যাতন চালানো হয়েছে। তিনি কারাগারে অসুস্থ। তার সুচিকিৎসার ব্যবস্থা না করায় দেশের সকল নাগরিক উদ্বিগ্ন।

 

‘এক বছরের অধিক সময় মান্না কারাগারে বিনা বিচারে বন্দিজীবন অতিবাহিত করছেন। তাকে ডিভিশন দেয়া হয়নি, জামিনও দেয়া হচ্ছে না।’ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে অবিলম্বে মুক্তি দিয়ে সুবিচার পাওয়ার এবং আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়ার জন্য জোর দাবি জানিয়েছেন তারা।

 

বিবৃতি প্রদানকারীরা হলেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, গণস্বাস্থ্যের ট্রাস্টি সদস্য ডা. জাফর উল্যাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক মাহবুবউল্যাহ, নিউ এজের সম্পাদক নূরুল কবীর, আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, প্রতিদিনের সংবাদ-এর সম্পাদক আবু সাঈদ খান, সাংবাদিক মাহফুজউল্যাহ, সাংবাদিক কাজী সিরাজ, সাংবাদিক গোলাম মোর্ত্তজা, নিউজ টুডের সিটি এডিটর বদিউল আলম, গ্রিণ ওয়াচ-এর সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, সাংবাদিক সালেহউদ্দিন, কবি ও প্রাবন্ধিক জহিরুল হক দুলাল

 

বিবৃতিদাতা অন্যরা হলেন— চাকসু’র সাবেক জি.এস গোলাম জিলানী চৌধুরী, সাংবাদিক খায়রুল আলম বকুল, সাংবাদিক মাহাবুব আলম, কলামিস্ট আবু সালেহ সেকান্দার, সাংবাদিক কামরুজ্জামান কাজল, সাংবাদিক মিজান মাহমুদ, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সরোয়ার হোসেন, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, অ্যাডভোকেট সদরুল হক সুধা, অ্যাডভোকেট ড. জাকির  হোসেন, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।