ঢাকাFriday , 12 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

মেক্সিকোতে কারাগারে দাঙ্গা, নিহত ৪৯

Link Copied!

মেক্সিকোর উত্তরাঞ্চলে মন্তেরি শহরের কাছে একটি  কারাগারে ভয়াবহ দাঙ্গায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে শহরের টোপো চিপো কারাগারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর বিবিসির
নুয়োভো লিয় রাজ্যের গভর্নর জেমি রদ্রিগেজকে উদ্ধৃত করে বিবিসির প্রতিবেদনে বলা হয়, প্রায় চল্লিশ মিনিট ধরে চলা এই সংঘর্ষের সময় বন্দিরা ধারালো অস্ত্র, ব্যাট ও লাঠি নিয়ে প্রতিপক্ষের ওপর চড়াও হয়।
পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে দাবি করে তিনি বলেন, বন্দিদের কেউ গোলমালের সুযোগে পালাতে পারেনি।
তিনি জানান, ওই এলাকার আধিপত্য নিয়ে ‘জেটা-২৭’ ও ‘এল কেরদো’ নামে দুটি মাদকচক্র দীর্ঘদিন ধরে নিজেদের মধ্যে লড়াই করে আসছে। টোপো চিকোর ভেতরেও তাদের প্রভাব রয়েছে এবং এর জের ধরেই বৃহস্পতিবারের সংঘর্ষ।
এ সময় কারাগারের খাবারের গুদামে আগুনও ধরিয়ে দেওয়া হয় বলে বিবিসির ওই খবরে জানানো হয়।
part-mvd-mvd6745918-1-1-0_192646
 বন্দিদের স্বজনেরা কারাগারের বাইরে ভিড় করেছেন-সিএনএন
এদিকে সংঘর্ষের খবর পেয়ে বন্দিদের স্বজনেরা কারাগারের বাইরে ভিড় করেন। তাদের কেউ কেউ মূল ফটক ভেঙে ঢোকার চেষ্টা করলেও দাঙ্গা পুলিশ তাদের পথ আটকে রাখে।
দীর্ঘ সময় অপেক্ষা করেও স্পষ্ট কোনো তথ্য না পেয়ে স্বজনরা কারাগারের রাস্তা আটকে বিক্ষোভ করেন এবং নিরাপত্তারক্ষীদের দিকে ঢিল ছোড়েন।
পোপ ফ্রান্সিসের মেক্সিকো সফরের দুদিন আগে কারাগারে এই দাঙ্গার ঘটনা ঘটলো। মেক্সিকোর উত্তরাংশে একটি জেলখানাও পরিদর্শন করার কথা রয়েছে পোপের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।