ঢাকাSaturday , 30 April 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

মেহেন্দিগঞ্জে চাঞ্চল্যকর জোড়া খুনের আসামীদের নিয়ে এমপির ইফতার, খুজে পাচ্ছে না তদন্তকারী সংস্থা

faysal rakib‍
April 30, 2022 11:22 am
Link Copied!

বিশেষ প্রতিনিধি ।। 

মেহেন্দিগঞ্জের উলানিয়ার চাঞ্চল্যকর জোড়া হত্যা মামলার আসামিদের নিয়ে স্থানীয় এমপি পংকজ নাথ ইফতার মাহফিল করায় স্থানীয় আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মী ও নিহতের পরিবারদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
উলানিয়ায় আয়োজিত ইফতার পার্টিতে প্রধান অতিথি বরিশাল ৪ ( হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পংকজ নাথ। চাঞ্চল্যকর জোড়া খুনের মামলার চিহ্নিত আসামীদের নিয়ে সেই অনুষ্ঠানে যোগ দেন এমপি। গত ২৭ এপ্রিল বুধবার মেহেন্দিগঞ্জের উলানিয়া দক্ষিণ ইউনিয়নের মুজাফফর খান ডিগ্রি কলেজ মাঠে এ ইফতার পার্টি হয়। জানা যায়, ২০২১ সালে ইউপি পরিষদ নির্বাচন এবং আদিপত্ত্য বিস্তারকে কেন্দ্র করে ৪জন আ’লীগ কর্মীকে হত্যা করে এমপি পংকজ নাথ’র অনুসারী তারেক সরদার, কালাম বেপারী, জসিম সরদার, কাজী সামছুল আলম, জয়নাল কারিগর, চুন্নু সরদারসহ আরও অনেকে। এ ঘটনায় নিহতের পরিবার বাদী হয়ে মামলা দায়ের করেন। যেখানে ১ নম্বর আসামি হিসেবে নাম রয়েছে সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন সরদারের ছেলে তারেক সরদারের। পুলিশের প্রাথমিক তদন্তে অভিযুক্ত হন উক্ত আসামিরা। দীর্ঘদিন আসামিরা পলাতক ছিলেন।

 

 

পরবর্তীতে আসামিদের পক্ষে স্থানীয় এমপি লবিং তদবির করলে মামলাটি পিবিআইর কাছে তদন্তের জন্য হস্তান্তর করা হয়, পিবিআইর কাছে মামলাটি হস্তান্তর হওয়ার সাথে সাথে পলাতক থাকা আসামী তারেক সরদারসহ সকল আসামি প্রকাশ্য ফিল্মি স্টাইলে এলাকায় ফিরে এসে একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে । সেই আসামীদের সঙ্গে নিয়ে ইফতার পার্টিতে যোগ দেন এমপি পংকজ নাথ । একজন সংসদ সদস্য হয়েও হত্যা মামলার চিহ্নিত আসামিদের সঙ্গে নিয়ে ইফতার পার্টিতে আসায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান নুরুল ইসলাম জামাল মোল্লা বলেন, স্থানীয় এমপির নির্দেশেই আ’লীগ কর্মীদের হত্যা করা হয়, তিনি হত্যা মামলাটির তদন্ত প্রভাবিত করার লক্ষে আসামীদের নিয়ে ইফতার মাহফিল করে, উল্টো স্থানীয় আ’লীগ ও হত্যা মামলার বাদীর পরিবারকে গালাগালি এবং হুমকি প্রদান করেন এমপি , আসামীদের সাথে ফটোশেসন, গালাগালি এবং হুমকির ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। পংকজ নাথ’ বরিশাল ৪ আসনে দুটি উপজেলাসহ ৮ টি ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী দিয়ে নৌকা ডুবিয়েছে, ৮-১০টি হত্যাকান্ড ঘটিয়েছে, কেন্দ্রীয় নির্দেশ উপেক্ষা করে এলাকায় স্বঘোষিত যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগ কমিটি করেছে, বিএনপির অনেক নেতাকে দলে যোগদান করিয়েছে, আ’লীগ নেতা কর্মীদের হামলা-মামলা নির্যাতনের রেকর্ড করেছে। চরদখল, সিন্ডিকেট, নিয়োগ বানিজ্য এবং বিভিন্ন এলাকায় উন্নয়ন বঞ্চিত করায় আ’লীগ নেতা কর্মিরা তার ইফতার বর্জন করেছেন। হত্যা মামলার বাদী ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মিলন চৌধুরী বলেন, একজন এমপি যখন হত্যা মামলার আসামিদের প্রশ্রয় দেয় তখনতো মামলার তদন্তে বাধা আসবেই , আসামীরা প্রকাশ্য হয়ে একের পর সন্ত্রাসী হামলা এবং তান্ডব চালিয়ে যাচ্ছে। এতে করে আমাদের ন্যায় বিচার পাওয়া নিয়ে শংস্বয় রয়েছে। এছাড়াও আসামিরা প্রকাশ্য হওয়ায় মামলার তদন্তকারী সংস্থার প্রতি আস্থা হারিয়ে ফেলেছে নিহতের পরিবার। উপজেলা আ’লীগ নেতৃবৃন্দ বলেন, খুনিদের সাথে ইফতার মাহফিল করা অত্যন্ত নিন্দনীয়। এটা এমপির উচিত হয়নি।

 

 

 

এদিকে আসামিদের বিরুদ্ধে পুলিশ ক্যাম্পে হামলা, পুলিশের উপর হামলা, পুলিশের গাড়ী পোড়ানো মামলা, নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে হামলাসহ বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা চালিয়ে বহু মানুষকে রক্তাক্ত করার ঘটনায় মামলা রয়েছে। খুনিদের একজন আসামি জয়নাল কারিগরকে উলানিয়ার পূর্বহর্নি এলাকা থেকে ২৯-০৪-২২ইং মেহেন্দিগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে বিজ্ঞা আদালতে প্রেরণ করেন। তাকে
জিআর ৩০/২১ মামলার গ্রেফতারী পরোয়ানা মুলে গ্রেফতার করা হয়েছে বলে জানান পুলিশ। উক্ত আসামি উলানিয়া ইউনিয়নের চাঞ্চল্যকর জোড়া খুনের আসামী হওয়া সত্ত্বেও মামলার তদন্তকারি সংস্থা পিবিআই বরিশাল তাকে গ্রেফতারে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ না করায় চরম হতাশ হয়েছেন নিহতের পরিবাররা। এর ফলে এলাকায় আইন শৃঙ্খলার চরম অবনতির আশংকা থাকার পাশাপাশি মামলার বাদী এবং স্বাক্ষীরা আতংকিত হয়ে পড়েছেন। এতে করে উলানিয়ার অবস্থা আরও খারাপ হয়ে যাবে বলে ধারনা করেন সচেতন মহল। খোঁজ নিয়ে জানা যায়, জোড়া খুনের তদন্তকারী সংস্থা পিবিআই বরিশাল আসামিদের ধরার জন্য মেহেন্দিগঞ্জ থানায় অধিযাচনপত্র প্রেরণ করেননি,পিবিআই বরিশাল অদৃশ্য কারনে আসামি ধরার চেষ্টাও করেন না এবং থানা পুলিশ ধরলেও পিবিআই বরিশাল আসামিকে গ্রেফতারের কোন প্রকার ব্যবস্থা নিচ্ছে না। কারো কারো মতে চাঞ্চল্যকর ২টি জোড়া খুনের বিচার লাল ফিতায় বন্ধি। স্থানীয় আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মী ও নিহতের পরিবারে তীব্র ক্ষোভ বিরাজ করছে। এক বছরেরও বেশি সময় পার হলেও এই চাঞ্চল্যকর জোড়া হত্যা মামলার প্রতিবেদন দাখিল করা হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।