ঢাকাThursday , 14 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে বন্দুকযুদ্ধে জেএমবির ২ কমান্ডার নিহত

Link Copied!

ঢাকা: রাজধানীর হাজারীবাগে শিকদার হাসপাতালের পেছনে বেড়িবাঁধ এলাকায় জঙ্গিদের সঙ্গে গোয়েন্দা (ডিবি) পুলিশের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে জেএমবির দুই কমান্ডার নিহত হয়েছেন।

বুধবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টায় ডিবির অভিযানকালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

রাত পৌনে ১টায় ঢাকা মেডিকেল ক্যাম্প পুলিশের ইনচার্জ মোজাম্মেল হক চিকিৎসকের বরাত দিয়ে বাংলানিউজকে জেএমবি নেতাদের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন।

নিহত জেএমবির নেতারা হলেন, জেএমবির অপারেশন কমান্ড‍ার (ন্যাশনাল) আবদুল্লাহ ওরফে নোমান (৩৬) ও ঢাকা বিভাগীয় কমান্ড‍ার কামাল ওরফে হিরণ (৩০)।

তারা দুই জনই পুলিশের এএসআই ইব্রাহিম ও আশুলিয়ার বড়াইপাড়ায় পুলিশ হত্যার ঘটনায় সরাসরি জড়িত বলে জানিয়েছেন ডিবি পুলিশের (দক্ষিণ) এডিসি সানোয়ার হোসেন।

তিনি বাংলানিউজকে জানান, কিছুদিন আগে মিরপুর থেকে আটক জঙ্গিদের স্বীকারোক্তি অনুযায়ী রাতে কামরাঙ্গীরচর থেকে তিন জঙ্গিকে আটক করেন তারা।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী রাত সাড়ে ১০টার দিকে শিকদার হাসপাতালে পেছনে বেড়িবাঁধে অবস্থান নেয় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গ্রেনেড নিক্ষেপ ও গুলিবর্ষণ করে জঙ্গিরা। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়লে জেএমবির ওই দুই নেতা গুলিবিদ্ধ হন। পরে ঘটনাস্থল থেকে ওই দুই জঙ্গিসহ তিনজনকে আটক করা হয়। এছাড়া দুইটি শ্যুটারগান উদ্ধার করা হয়।

পরে গুলিবিদ্ধদের প্রথমে শিকদার হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে ‍রাত পৌনে ১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।