ঢাকাThursday , 14 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

রাজধানীর মধ্যবাড্ডা ডায়াগনস্টিক সেন্টার থেকে ভুয়া ডাক্তারসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ রাজধানীর পূর্ব ভাটারা ও মধ্যবাড্ডা এলাকায় ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার এবং ল্যাবকো (ডিজিটাল) ডায়াগনস্টিক ও মেডিকেল সেন্টার থেকে ভুয়া ডাক্তার সহ ৯জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এবং ১০লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব মো.হেলাল উদ্দিন।

র‌্যাব-২এর এই অভিযান চলে ১৩জানুয়ারী ২০১৬ দুপুর আনুমানিক ২.৩০ থেকে ৪.৩০পর্যন্ত।

র‌্যাব-২ সুত্রে জানা যায়,শুধু রাজধানীতে নয় দেশের বিভিন্ন স্থানে ভুয়া চিকিৎসক,ক্লিনিক,ডায়াগনষ্টিকের রমরমা ব্যবসা চলছে। এই সব অবৈধ ব্যবসা বন্ধ করার লক্ষে র‌্যাব-২ এর এই অভিযান।আরএই অভিযানকে স্বাগত জানিয়েছে দেশের সর্বস্তরের মানুষ । র‌্যাব যায়গা করে নিয়েছে সর্ব সাধারনের মনে। র‌্যাবের এই সুনাম ধরে রাখতে র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান এর নেতৃত্বে রাজধানীর পূর্ব ভাটারা ও মধ্যবাড্ডার ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার এবং ল্যাবকো (ডিজিটাল) ডায়াগনস্টিক ও মেডিকেল সেন্টারে অভিযান চালিয়ে একজন ভুয়া ডাক্তার সহ ৯জনকে গ্রেফতার করে। অভিযানে আরো দেখা যায় ২০০৯ এর পর থেকে এপর্যন্ত লাইসেন্স নবায়ন করেনি, ইসিজি, এক্স-রে, আলট্রাসনোগ্রাফি ডিগ্রি ও কোন প্রকার প্রশিক্ষনবিহীন টেকনিশিয়ান দিয়ে কাজ করে যাচ্ছে, এক্স-রে রুম মান সম্মত নয়, আনবিক শক্তি কমিশনের অনুমতি নেই, এক্স-রে মেশিনের লাইসেন্স ও নেই; সেবার মূল্য তালিকা প্রদর্শিত না থাকা; ল্যাবে রিএজেন্ট রাখার যোগ্য ও মানসম্মত ফ্রিজ না থাকা; এক্স-রে রুমের সামনে কোন প্রকার নির্দেশিকা নেই। ডাক্তারি সনদ ব্যতীত ভুয়া ডাক্তার হয়ে রোগিদের কনসালটেন্সি করা। আটককৃতদের এরুপ দোষ স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হেলাল উদ্দিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯/৫২ ধারা মোতাবেক ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার এর সাথে সংশ্লিষ্ট ২ জনকে ২ লক্ষ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড সহ ল্যাবকো (ডিজিটাল) ডায়াগনস্টিক ও মেডিকেল সেন্টারের মোঃ রুহুল আমিন শেখ’কে একই আইনের ৫২ ধারায় ১ লক্ষ টাকা জরিমানা, জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড এবং ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার এর ভুয়া ডাক্তার মোঃ শাহাজুর রহমানকে ১ বছরের কারাদন্ড প্রদান করেন।
মধ্যবাড্ডা এলাকার আদর্শনগরে আল-সামি হাসপাতালে ভুয়া মেডিকেল অফিসারের সীল ব্যবহার; ডেথ সার্টিফিকেটে যোগ্যতাব্যতীত মেডিকেল অফিসার সীল ব্যবহার; গ্যাবেজ কালারবক্স না থাকা; টিএলডি, এক্সরে অপারেটররের সনদ নাই, ২০ বেডের অনুমোদন নিয়ে ২৮ শয্যার হাসপাতাল পরিচালনা করছে, এক্স-রে মেশিনের সামনে নির্দেশিকা না থাকা; অদক্ষ লোক দ্বারা ব্লাড কালেকশন, গ্রুপিং ও স্ক্রিনিং করা; বিভিন্ন রোগের টেষ্টের জন্য অত্যন্ত নি¤œমানের উপাদান ব্যবহার, হালনাগাদ লাইসেন্স ব্যতীত ড্রাগ ও হাসপাতাল দুইটি পরিচালনা করার অপরাধে ৪ জনকে আটক করেন। আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ হেলাল উদ্দিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক আল-সামি হাসপাতালের সংশ্লিস্ট ৪ জনকে ৭ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানাসহ বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন।

গ্রেফতারকৃত আসামিদের নাম-ঠিকানা :

১। মোঃ বেলায়েত হোসেন (৩৭), পিতা- হাসমত আলী, সাং- শিলং, থানা ও জেলা- মুন্সিগঞ্জ।
২। মোঃ জোবায়ের আহমদ (৫০), পিতা- মোঃ সোলাইমান মিয়া, সাং- জমুনিয়া, থানা ও জেলা- মৌলভীবাজার।
৩। মোঃ শাহাজুর রহমান (৪২), পিতা- মোঃ শাহাদাত হোসেন, সাং- উল্লাগাড়ী, থানা- শ্রীপুর, জেলা- গাজীপুর।
৪। মোঃ রুহুল আমিন শেখ (৬৫), পিতা- মোঃ আলহাজ্ব মোফাজ্জল হোসেন, সাং- কাসাদিয়া, থানা- মোকসেদপুর, জেলা- গোপালগঞ্জ।
৫। মোঃ জাহিদুজ্জামান (৫২), পিতা- মৃত শেখ আঃ গনি, সাং- রাখালগাছি সুনগর, থানা- রামপাল, জেলা- বাগেরহাট।
৬। মোঃ তরিকুল ইসলাম (২৯), পিতা- মৃত নুরুল ইসলাম, সাং- সুবলপুর, থানা- ধামুড়হুদা, জেলা- চুয়াডাঙ্গা।
৭। মোঃ শামসুল আলম (৫০), পিতা- বন্দেছ আলী, সাং- বগা, থানা- ঘাটাইল, জেলা- টাঙ্গাইল।
৮। কিসলু মিয়া (২৭), পিতা- দেঞ্চেন্ছ আলী সিকদার, সাং- ভয়াং, থারনা- মির্জাপুর, জেলা- পটুয়াখালী
৯। কামরুল আলম ফয়সাল (৩৫) নজরুল ইসলাম, সাং- মনিপুর, থানা- হোমনা, কুমিল্লা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।