ঢাকাFriday , 22 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

রানা প্লাজার মতো দুর্ঘটনার আর আশংকা নেই

Link Copied!

ঢাকা: সরকারের বিভিন্ন উদ্যেগের কারণে দেশে আর রানা প্লাজার মতো দুর্ঘটনা ঘটার আর আশংকা নেই বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে ‘বাংলাদেশ শ্রম পরিদর্শক ব্যবস্থা: অগ্রগতি, অর্জন ও চ্যালেঞ্জ’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ৩হাজার ৬৬০টি পোশাক কারখানা পরিদর্শন করে মাত্র ৩৭টি কারখানা পাওয়া গেছে যা পুরোপুরি উৎপাদন অযোগ্য। এগুলো বন্ধ করে দেওয়ার পাশাপাশি আরো ৩৬টি কারখানা অংশিকভাবে বন্ধ করা হয়েছে।

এছাড়া আরো কয়েক’শ কারখানার ভবন মেরামত অবকাঠামো উন্নয়ন এবং নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। মালিক পক্ষকে এজন্য সময় বেধে দেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

প্রতিবেদনে ২০১৩ সালের মে মাস থেকে ২০১৫ সালের অক্টোবর পর্যন্ত ডেভেলপমেন্ট অব ইন্সপেকশন ফর ফ্যাক্টরিজ অ্যান্ড এস্টাবলিষ্টমেন্ট -এর কর্মকাণ্ড তুলে ধরা হয়।

অনুষ্ঠানে শ্রম সচিব মিকাইল শিপার, ইন্সপেক্টর জেনারেল সৈয়দ আহমেদসহ কয়েক দেশের রাষ্ট্রদূতরা উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠানে বলা হয়, অবসকাঠামো উন্নয়নসহ বিভিন্ন উন্নয়ন ও নিরাপত্তায় কারখানাগুলো জন্য ৫০ লাখ থেকে ৫ কোটি টাকা প্রয়োজন হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।