ঢাকাWednesday , 24 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রদ্রোহীতায় অভিযুক্ত বরিশালের ২২ শীর্ষ জামায়াত নেতা

Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ রাষ্টদ্রোহীতার অভিযোগে জামায়াতের মহানগরের আমীর, নায়েবে আমীর ও সেক্রেটারীসহ বরিশালের শীর্ষ ২২ নেতাকে অভিযুক্ত করে অভিয়োগপত্র (চার্জশীট) জমা দিয়েছে পুলিশ। মামলার বিচার কাজ শুরু করতে মঙ্গলবার সংশ্লিষ্ট বিচারকের সামনে উপস্থাপনের জন্য আদালতের সরকারী নিবন্ধনকারী কর্মকর্তার (জিআরও) কাছে জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) আতাউর রহমান।

অভিযুক্তরা হলো- জামায়াতের মহানগর আমীর মোয়াজ্জেম হোসেন হেলাল, নায়েবে আমীর বজলুর রহমান বাচ্চু, সেক্রেটারী জহিরুদ্দিন মো. বাবর, সহকারী সেক্রেটারী মতিউর রহমান, সদস্য মতিউর রহমান, মিজানুর রহমান, আব্দুর রউফ, জয়নুল আবেদিন, আবুল কাশেম, আবুল কালাম, শাহজাহান সিরাজ, মোস্তাফিজুর রহমান, রফিকুল ইসলাম, মাহফুজুর রহমান, সাইফুল ইসলাম, ইসমাইল হোসেন নেসারী, রাসেল লস্কর, শাহালম হাওলাদার, শামীম কবির, আব্দুস ছত্তার ও মোয়াজ্জেম হোসেন হাওলাদার।

স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুমতিতে ২০১৪ সালের ১৪ আগষ্ট কোতয়ালী মডেল থানায় ওই মামলা করেন ওসি সাখাওয়াত হোসেন। ওই দিন সন্ধ্যায় অভিযুক্ত ২২ নেতাকর্মিকে নগরীর তোরাব আলী খান সড়কের ডাইরেক্টর ভবন থেকে আটক করা হয়। এই সময় নগদ এক লাখ ৭৫ হাজার টাকা,  জামায়াতের বায়তুল মালের ৭ টি রশিদ বই ও ২২ টি মোবাইল সেটও উদ্ধার করা হয়।

চার্জশীট সুত্রে জানা গেছে, অভিযুক্তরা একে অপরের সাথে যোগাযোগ করে। পরে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান বানচাল, ঘৃনা ও বিদ্বেষ উদ্রেকের মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন ও উৎখাতসহ যুদ্ধাপরাধীদের বিচার ব্যাহত করতে নাশকতার পরিকল্পনার জন্য সভায় মিলিত হয়। তারা রাষ্ট্রদ্রোহীতার অপরাধের সাথে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমান পাওয়া গেছে। তাই ২২ আসামীকে রাষ্ট্রদ্রোহীতার অপরাধে অভিযুক্ত করা হয়েছে বলে চার্জশীটে উল্লেখ করেছেন তদন্তকারী কর্মকর্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।