ঢাকাTuesday , 24 December 2019
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কে যান চলাচল বন্ধ

Link Copied!

নিউজ ডেস্ক ।। 

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জ উপজেলার সাজনপুর এলাকায় একটি বেইলি ব্রীজ ভেঙ্গে মহাসড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। এর ফলে ব্রীজটির দুই পাশের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ যানজট তৈরী হয়েছে।

স্থানীয়রা জানায়, খুলনা-চট্রগ্রাম মহাসড়কের এই এলাকা দিয়ে প্রতিদিন দক্ষিনাঞ্চলের ২১টি জেলার শত শত বাস, ট্রাক, কার্গো, পিকাআপ চলাচল করে।শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের এ ব্রীজটি দীর্ঘদিন ধরে নড়বড় অবস্থায় থাকায় কয়েক মাস আগে ব্রীজটি ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করে সড়ক বিভাগ। এ সময় তারা ব্রীজটির সর্বোচ্চ ধারন ক্ষমতা ৩ টন হিসেবে নির্ধারন করে দেয়। কিন্তু সড়ক বিভাগের নির্দেশনা উপেক্ষা করে প্রতিদিনই অতিরিক্ত ওজন নিয়ে শত শত যানবাহ ব্রীজটি দিয়ে চলতে থাকে। এই ব্রীজ দিয়ে মঙ্গলবার সকালে (ঢাকা মেট্রো ট ১৬-৪৭৭০) নামের ২২টন ওজনের একটি কয়লাবাহী ট্রাক ব্রীজটি পারাপারের সময় ব্রীজের স্লীপার ভেঙ্গে ট্রাকটি আটকে যায়। এই সড়কে মোট ৫টি বেইলি ব্রীজ সবই ঝুকিপূর্ণ।

সাজনপুর ইউপি সদস্য তোতা সরদার বলেন, এ সড়কটি দীর্ঘদিন ধরে খারাপ ছিল। এখন রাস্তার কাজ কিছুটা করা হলেও ব্রীজটি মেরামতের কোন উদ্যোগ নেই। তাই কয়েকদিন পর পরই ব্রীজের বিভিন্ন অংশ ভেঙ্গে গাড়ি আটকে যায়।

এ বিষয়ে শরীয়তপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিক কাদির বলেন, ট্রাকটি উদ্ধার করা হয়েছে। ব্রীজটি মেরামতের কাজ আজকেই শেষ করা হবে। আশা করি রাত থেকেই গাড়ি চলতে পারবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।