ঢাকাFriday , 12 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

সামাজিক যোগাযোগের দেশীয় মাধ্যম সোশ্যালনেট

Link Copied!

তথ্যপ্রযুক্তি: মাধ্যম এক, সুবিধা অনেক- এমন ধারণা নিয়ে এলো সামাজিক যোগাযোগ মাধ্যম সোশ্যালনেট ডটকম ডটবিডি (socialnet.com.bd)।

শুধু ছবি ও স্ট্যাটাস আপডেট সুবিধা নয়, বহুমাত্রিক সুবিধা নিয়ে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ভাষা আন্দোলনের মাসে সব বয়সীদের সহজতর যোগাযোগ স্থাপনে ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোশ্যালনেট ডটকম ডটবিডি পণ্যের বেচা-কেনা, চাকরি খোঁজা, চ্যাট বক্সে কল কনফারেন্স, ই-লার্নিং ও ই-হেলথ সুবিধা নিশ্চিত করতে হোয়াইট বোর্ড আর উপযুক্ত রেজুলেশনে ফটো-ভিডিও সুবিধা দিয়েছে।

ব্লগিং আর চাকরির বাজারের জন্য এক সাইটেই আছে সব সুবিধা। নিজস্ব পেজ খোলা, ব্লগিং  আর শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন দেওয়ার সুযোগও আছে এখানে। চলছে নতুন নতুন ফিচার যুক্ত করার কাজও।

ব্যবহারকারীদের সুবিধার জন্য সোশ্যালনেট নেট ডটকম ডট বিডি ইতোমধ্যে একটি অ্যানড্রয়েট অ্যাপও চালু করেছে, কাজ চলছে আইওএস অ্যাপ তৈরির জন্য।

১৩ বছর বা তার বেশি বয়সী মানুষ এটি ব্যবহার করতে পারবেন জানিয়ে উদ্যোক্তারা বলছেন, ব্যবহারকারীর একাউন্ট সঠিক নিশ্চিত হওয়ার পরই যুক্ত হওয়া যাবে এই মাধ্যমে।

এই সাইট ব্যবহারকারীদের জন্য রিওয়ার্ড সুবিধাও থাকছে, রিওয়ার্ড পয়েন্টের ভিত্তিতে ব্যবরকারীদের দেওয়া হবে গিফট ভাউচার।

আধুনিক ও পরিচ্ছন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে এটিকে গড়ে তোলার লক্ষ্যে কাজ চলছে উল্লেখ করে সাইটের অন্যতম উদ্যোক্তা প্রকৌশলী ড. সাইদ মাহতাব জানান, এই সাইট সব বয়সী মানুষের জন্য নিরাপদ।

‘সাধারণ সামাজিক যোগযোগ মাধ্যমে নারীদের হয়রানি, অশালীন মন্তব্য, ধর্মীয় উস্কানি আর সামাজিক তিক্ততা ছড়ানোর অনেক অভিযোগ থাকে, কিন্তু এই সাইট তা থেকে সম্পূর্ণ মুক্ত। কারণ আমাদের নিজস্ব অ্যাডমিন প্যানেল সামাজিক পরিবেশ-পরিস্থিতি আর যৌক্তিকতা বিবেচনা করে আপত্তিকর সব পোস্ট দ্রুত সরিয়ে নিতে পারবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।