ঢাকাSaturday , 6 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

সাম্বায় উদোম উদ্দাম রিও, জিকায় সতর্কতা চুম্বনে!

Link Copied!

এতো উৎসবেরই সময়! সাম্বা উৎসব! টানা পাঁচ দিনের ঝলমলে আয়োজনে মেতেছে ব্রাজিল। আর ব্রাজিলের উৎসব মানেই ঝলমলে সাজে সেজে নেচে গেয়ে, শরীরি নানান ভঙিমা দেখিয়ে রিও ডি জেনেরিও’র সড়ক মাতানো।

তাই হয়েছে। থাক যতই জিকা ভাইরাসের আতঙ্ক, সর্বোচ্চ সতর্কতা। নাচে-গানে বাধা নেই, নেই হিংস্র পোশাকে উদোম উদ্দামতায় সামান্য কমতি।

নগরীর মেয়র এডুয়ারডো পায়েস এরই মধ্যে উৎসবের প্রধান ‘কিং মোমোর হাতে তুলে দিয়েছে সোনালী চাবি।

মহান খুশি, ভ্রাতৃত্বের ভালোবাসা আর শান্তির কামনায় আমাদের এই অনুপম নগরীতে  আমি ‘কার্নিভাল অব আর্থ’ এর উদ্বোধন ঘোষণা করলাম,’ শুক্রবার রিও’র সড়কে নাচতে নাচতে এভাবেই শুরু করলেন কিং মোমো।

বার্ষিক এই সাম্বা নাচের আয়োজনে রিও’র রাতগুলো হয়ে উঠবে আরও ঝলমলে আরও উদ্দাম। ৫০ লাখ মানুষ নেমে এসেছে সড়কে তাদের রঙে-রঙিন হিংস্র সাজ পোশাকে।

এবছর জিকা ভাইরাসের আতঙ্ক গোটা ব্রাজিলসহ গোটা ল্যাটিন আমেরিকা জুড়ে ছড়িয়ে পড়েছে। মশার কামড় থেকে এই ভাইরাস ছড়ালেও বলা হচ্ছে আক্রান্ত ব্যক্তির মুখের লালা ও প্রশ্রাব থেকেও এর বিস্তার হতে পারে।

এ অবস্থায় চুম্বন না দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু রিও’র সড়কে সাম্বা চলবে, চুম্বন চলবে না, তাই কী হয়!!

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।