ঢাকাWednesday , 17 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

হরতাল বন্ধে আইন চাইলেন প্রতিমন্ত্রী চুন্নু

Link Copied!

জাতীয় সংসদ ভবন থেকে: দেশের উন্নয়নের স্বার্থে হরতালবিরোধী আইন করা দরকার বলে মনে করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

তিনি বলেছেন, হরতাল জনবিরোধী কর্মকাণ্ড, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে, তাই হরতালবিরোধী একটি আইন করা  দরকার।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে হরতাল বন্ধ করতে হবে। হরতাল বন্ধ করার জন্য আইন প্রয়োজন।

নিজ দল জাতীয় পার্টির অবস্থান সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, এদেশের মানুষের উন্নয়নের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমরা বিরোধী দলে থেকেও সরকারে যোগ দিয়েছি। বিরোধী দলে থেকে সরকারে যাওয়া যায় না, সংবিধানে এমন কোনো কথা নেই।

চুন্নু বলেন, বিরোধী দলে থেকে জনগণের স্বার্থে যদি সরকারের সহযোগিতা করা যায়,  সেটা আমরা করছি। কিছু লোক আছে সরকার ভাল কাজ করলে,  বিরোধী দল ভাল কাজ করলে, তাদের ভাল লাগছে না। আমরা সরকার এবং বিরোধী দল যত ভাল কাজই করি, কিছু লোক আছে, তাদের ভাল লাগবে না। কিন্তু তারপরও জনগণের উন্নয়নের স্বার্থে বিরোধী দলে থেকে সরকারকে সহযোগিতা করে যাবো।

নবম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির ভূমিকা সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে বলেই গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রেখে আমরা সংসদে কথা বলতে পারছি। ওই নির্বাচনের সময় আমাদের দলের মধ্যে কিছু সমস্যা দেখা দিয়েছিল। আমাদের নেত্রী বিরোধী দলের নেতা রওশন এরশাদ নির্বাচনে যাওয়ার জন্য যথাযথ পদক্ষেপ নিয়েছিলেন। এদেশের গণতন্ত্র রক্ষার জন্য আমরা আওয়ামী লীগের সাথে সমঝোতা করে নির্বাচনে যাই।

তখন নির্বাচন হয়েছিল বলেই আজ দেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেন চুন্নু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।