ঢাকাMonday , 29 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

হাজারীবাগে কাঁচা চামড়ার সরবরাহ বন্ধে ব্যবস্থা

Link Copied!

জাতীয় সংসদ ভবন থেকে: রাজধানীর হাজারীবাগে কাঁচা চামড়া যেন ঢুকতে না পারে সে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি জানান, এই মার্চের মধ্যে কিছু প্রতিষ্ঠান সাভারের চামড়া শিল্পনগরীতে স্থানান্তর হবে। একই সঙ্গে এপ্রিলের মধ্যে সাভারে পুরোপুরি কাজ শুরু হয়ে যাবে বলেও জানান তিনি।

সোমবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন আমির হোমেন আমু।

শিল্পমন্ত্রী বলেন, আমার আল্টিমেটামের পর সাভারে চামড়া শিল্পনগরীতে অনেক কাজ শুরু হয়েছে। আশা করি এই মার্চেই কিছু ট্যানারি সেখানে চলে যাবে এবং এপ্রিলের মধ্যে পুরোপুরি কাজ শুরু হবে।

সরকারের সমালোচনাকারীদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আজ যদি আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠন না হতো, তাহলে আমরা কী পেতাম? আজ দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেটা কি সম্ভব  হতো? দেশ এগিয়ে যাচ্ছে এর প্রমাণ শুধু আমাদের বক্তব্যে না, এর প্রমাণ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের উন্নয়নের স্বীকৃতি। এই অর্জনগুলো সম্ভব হতো না আওয়ামী লীগ যদি ক্ষমতায় না আসতো। এই অর্জনগুলো ব্যাহত করতে পাকিস্তানের মতো বাংলাদেশও অকার্যকর রাষ্ট্র হয়ে থাক, সেটা করতে বার বার আঘাত করা হয়েছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, বঙ্গবন্ধু ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি করে গিয়েছিলেন, কিন্তু সেটা দীর্ঘদিন বাস্তবায়ন হয়নি। এই দেশের না ছিল ভূমির সীমানা, না ছিল সমুদ্রের সীমানা। শেখ হাসিনা ইন্ধিরা-মুজিব চুক্তি বাস্তবায়নের মধ্য দিয়ে ভারতের সঙ্গে সীমান্ত সমস্যার সমাধান করেছেন, বাংলাদেশের স্থায়ী ভূমিসীমা আমরা পেয়েছি। মায়ানমার-ভারতের সঙ্গে সমুদ্র জয়ের মধ্য দিয়ে সমুদ্রে বিশাল সীমানা বাংলাদেশ অর্জন করেছে।

শিল্পমন্ত্রী আরও বলেন, ৫ জানুয়ারি নির্বাচন না হলে বাংলাদেশকে অন্য রাষ্ট্র বানানোর যে ষড়যন্ত্র তা যদি বাস্তবায়ন হতো, তাহলে এদেশের অবস্থা কী হতো? রাজনীতি চিরদিনের জন্য বিদায় হতো।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা চিরদিন মানুষ হত্যা করে রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। মানুষ তাদের ফিরিয়ে দিয়েছে। তারা গণতন্ত্রের আস্তাকুঁড়ে নিক্ষেপ হচ্ছে। আগামী নির্বাচনে এর ফল পুরোপুরি পাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।