ঢাকাThursday , 4 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

হাতিয়ায় আগুনে ২৮ দোকান ছাই

Link Copied!

হাতিয়া: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ২৮টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।
 
বুধবার দিবাগত রাত ২টার দিকে চরচেঙ্গা বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এদিকে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে হাতিয়ায় ফায়ার সার্ভিস করার দাবিতে ওই বাজারে মানববন্ধন করে স্থানীয়রা।
   
ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে চরচেঙ্গা বাজার কমিটির সাধারণ সম্পাদক হাজী রুহুল আমিন কোম্পানী জানান, রাতে চরচেঙ্গা বাজারের প্রধানগলির একটি চা দোকানে হঠাৎ করে আগুনের সূত্রপাত হয়। মুহুর্ত্বের মধ্যে আগুনে পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে পাম্প মেশিন ব্যবহার করে প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগে আগুনে সোহেল স্টোর, খলিল মেম্বার, বাহার মোবাইল, সোলায়মান স্টোর, মহি উদ্দিন স্টোর, রগুনাথ স্টোর, ইব্রাহিম স্টোর, আজাদ স্টোর, ইমাম স্টোর, আমিন চা দোকান, আব্দুল হক বস্ত্রবিতান, মিরাজ মুদি, জাবের বস্ত্র বিতান, মহিউদ্দিন মুদি, খায়ের মোবাইল এন্ড কম্পিউটার, মিরাজ স্টোর, ইলিয়াছ কম্পিউটার এন্ড ফার্ম, আমির স্টোর, বেলায়েত মেশিনারি’সহ ২৮টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। মহিউদ্দিনের চা দোকান থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে তারা ধারনা করছেন।
 
তিনি আরো জানান, হাতিয়া উপজেলায় কোন ফায়ার সার্ভিস না থাকায় আগুনে বার-বার তাদের ক্ষতির মুখে পড়তে হচ্ছে। তাই স্থানীয়দের পক্ষ থেকে হাতিয়ায় একটি ফায়ার স্টেশন করার জন্য নিদিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।
 
হাতিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।
5935806569634833305

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।