ঢাকাThursday , 23 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

১৫ বছর কারাভোগের পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি খালাস

Mohammed Amin
June 23, 2022 3:54 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক // রাজশাহীতে মা-মেয়েকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ১৫ বছর কারাভোগের পর আপিল বিভাগের রায়ে খালাস পেয়েছেন। তবে ফাঁসির আরেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এ রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন-ইসমাঈল হোসেন বাবু ও সোনাদি। মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন সাজা দেওয়া হয়েছে আসামি তরিকুল ইসলামকে।আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৬ সালে ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় মিলিয়ারা খাতুন ও তার মেয়ে পারভীনকে হত্যা করা হয়। পরে এ ঘটনায় করা মামলায় ২০০৮ সালে ইসমাইল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দেন রাজশাহীর বিচারিক আদালত। এরপর ওই রায়ের বিরুদ্ধে করা আপিলের শুনানি নিয়ে আসামিদের সর্বোচ্চ সাজা বহাল রাখেন হাইকোর্ট। পরে হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধেও আপিল করেন আসামিরা। আসামিদের করা আপিলের শুনানি নিয়ে আজ রায় দেন আপিল বিভাগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।