ঢাকাMonday , 8 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

২০১৬ সালেই পিএসসি পরীক্ষা বাতিলের দাবি

Link Copied!

ঢাকা: ২০১৮ নয়, ২০১৬ সাল থেকেই প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষা বাতিলের মাধ্যমে শিশুদের ওপর মানসিক চাপ বন্ধের দাবি জানিয়েছেন অভিভাবকরা।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, ২০১৮ সাল থেকে পিএসসি পরীক্ষা বন্ধের ঘোষণা সরকারের প্রসংশনীয় উদ্যোগ। কিন্তু আমাদের দাবি ২০১৮ সাল নয়, ২০১৬ সাল থেকেই এ পরীক্ষা বন্ধ করতে হবে।

তারা বলেন, কোনো প্রয়োজন ছাড়া পিএসসি পরীক্ষার নামে শুধু শুধু কোমলমতি শিশুদের উপর অসহনীয় মানসিক চাপ ও অভিভাবকদের সীমাহীন হয়রানি করা হচ্ছে। অবিলম্বে এই হয়রানি বন্ধ করতে হবে।

জিপিএ-৫ এর কথা বলে স্কুলগুলোতে বাচ্চাদের ওপর বাড়তি পড়ার চাপ প্রয়োগ করা হচ্ছে। স্কুল শেষে অভিভাবকরা কোচিংসহ পড়া শেষ করতে বাড়িতে রাত ১২টা পর্যন্ত শিশুদের পড়াতে বাধ্য হচ্ছেন। এ চাপ অবিলম্বে বন্ধ করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষা মন্ত্রণালয়ে স্বারকলিপি প্রদান করা হবে বলেও জানান অভিভাবকরা।

              9743876305396401803

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।