ঢাকাWednesday , 17 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

২৫১ টাকায় স্মার্টফোন!

Link Copied!

বাজারে আসছে পৃথিবীর সবচেয়ে কমদামী স্মার্টফোন। অবিশ্বাস্য হলেও সত্য; মাত্র ২৫১ টাকায় পাওয়া যাবে এই স্মার্টফোন। বুধবার থেকে ভারতীয় কোম্পানি রিংগিং বেলস প্রাইভেট লিমিটেডের তৈরি এই ফোন বাজারে পাওয়া যাবে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রংগিং কোম্পানি স্মার্টফোনটির নাম দিয়েছে ‘ফ্রিডম ২৫১’। মনে করা হচ্ছে, পৃথিবীর সবচেয়ে কমদামী ফোন হতে চলেছে এটি।

রংগিং কর্তৃপক্ষ জানিয়েছে, ২৫১ টাকার এ ফোনটিতে আছে ৪ ইঞ্চি ডিসপ্লে, ১ দশমিক ৩ গিগা হার্টজ কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৩ দশমিক ২ রেয়ার ক্যামেরা, ০ দশমিক ৩ ফ্রন্ট ক্যামেরা এবং ১৪৫০ এমএএইচ ব্যাটারি।

এদিকে, সরকারি সাহায্য নিয়ে এই ফোন তৈরি করা হয়েছে বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। সমালোচকরা বলছেন, মোদির `মেক ইন ইন্ডিয়া` স্লোগানের সাফল্য প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে এই স্মার্টফোন তৈরিতে বিনিয়োগ করেছে ক্ষমতাসীন বিজেপি সরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।