ঢাকাWednesday , 3 February 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

২৯ কোটি টাকার ইয়াবা জব্দ, গ্রেফতার ৭

Link Copied!

চট্টগ্রাম অফিস : কক্সবাজারের বঙ্গোপসাগরে বুধবার দুপুরে অভিযান চালিয়ে সাত লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ সাত মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি দল।

র‌্যাব বলছে, উদ্ধার করা ইয়াবার মূল্য ২৯ কোটি ২০ লাখ টাকা।

গ্রেফতারকৃতরা হলেন— মো. যোবায়ের (৪২), মো. আব্দুর রহিম (১৮), মো. আশেক উল্যাহ (১৯), সামসুল আলম (২৫), মো. হাসান (২০), মো. ইউনুছ (৫৫) ও মো. রশিদ (২৮)।

র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমদ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, সংঘবদ্ধ মাদকব্যবসায়ী চক্র দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবার বড় বড় চালান মাছ ধরার ট্রলারযোগে কক্সাবাজার ও চট্টগ্রামে নিয়ে আসছে। র‌্যাবের ‘নিবিড় পর্যবেক্ষণের’ একপর্যায়ে জানা যায়, মিয়ানমার হতে ‘এফভি মায়ের দোয়া’ নামক একটি মাছ ধরার ট্রলারযোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান কক্সবাজারের দিকে আসছে।

তিনি জানান, এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গোপসাগরের কক্সবাজার সীমানায় গভীর সমুদ্রে ট্রলারটিকে তাড়া করে আটক করে। পরে তল্লাশি চালিয়ে ট্রলারটির কোল্ডস্টোরের ভেতরে রাখা সাত লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ সময় ট্রলারে থাকা ছয়জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। তাদের তথ্যসূত্রে র‌্যাবের অপর একটি দল কক্সবাজার সদর থেকে ইয়াবার মালিক মো. রশিদকে (২৮) গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যে, তার ভাই মো. মফিজের দক্ষিণ কলাতলীর বাসা থেকে আরও ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। মফিজকে গ্রেফতার করা যায়নি।

এ ব্যাপারে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও র‌্যাব জানায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।