ঢাকাTuesday , 5 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

২ হাসপাতাল ও ব্লাড ব্যাংককে জরিমানা

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ

রাজধানীর চাঁনখারপুল ও বকশীবাজার এলাকায় চৌধুরী জেনারেল হাসপাতাল, আল-আরফাহ হাসপাতাল ও সন্ধান ব্লাড ব্যাংকে অভিযান চালিয়ে চার লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের নেতৃত্বে সোমবার এ অভিযান পরিচালনা করা হয়।

হেলাল উদ্দিনদ বাংলার কন্ঠস্বরকে বলেন, স্বাস্থ্য অধিদফতরের লাইসেন্স ছাড়া জেনারেল হাসপাতাল পরিচালনা, লাইসেন্স ছাড়া ওষুধ বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ, ফার্মাসিস্ট না থাকা, কোনো বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স না থাকা স্বত্ত্বেও রোগী ভর্তির অপরাধে চৌধুরী জেনারেল হাসপাতাল, আল-আরফাহ হাসপাতালকে জরিমানা করা হয়।

এ ছাড়া সন্ধান ব্লাড ব্যাংককে রক্ত সংরক্ষণ করার জন্য রেফ্রিজারেটর না থাকা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্ধারিত তাপমাত্রা না থাকা, ফ্রিজে সংরক্ষিত বেশিরভাগ ব্লাড ব্যাগে ৪০০-৫০০ গ্রাম রক্ত সংরক্ষণ করার কথা থাকলেও প্রতিটি ব্লাড ব্যাগে ২০০-৩০০ গ্রাম রক্ত পাওয়া, ব্লাড কালেকশন ট্রে না থাকাসহ বিভিন্ন অনিয়ম দেখা যায়। এসব অপরাধে হাসপাতাল দুটি এবং ব্লাড ব্যাংকটিকে মোট চার লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন আরও বলেন, চৌধুরী জেনারেল হাসপাতাল, আল-আরফাহ জেনারেল হাসপাতাল ও সন্ধান ব্লাড ব্যাংক সিলগালা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।