ঢাকাWednesday , 6 January 2016
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ
আজকের সর্বশেষ সবখবর

৬০ টাকা ঘণ্টার ভাড়াটে কর্মী বিএনপির সমাবেশে

Link Copied!

বাংলার কন্ঠস্বরঃ

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপি আয়োজিত জনসভায় ঘণ্টায় ৬০ টাকা হিসেবে ভাড়াটে কর্মীরা যোগ দিচ্ছে। জনসভায় আসা এমন একাধিক কর্মীর সঙ্গে কথা হয়েছে জাগো নিউজের প্রতিনিধিদের সঙ্গে।

তেমনি একজন হলেন মো. রবিন (১৭)। তিনি এসেছেন কেরানীগঞ্জ নতুন মহল্লা থেকে। জিন্স প্যান্টের রং করার কাজ করেন। পড়ালেখা প্রাথমিক পর্যায়েই শেষ করেছে। বাবা মোহাম্মদ ইলিয়াস ডেকোরেশনের কাজ করেন। পরিবারের ৪র্থ সন্তান রবিন কাজের ফাঁকে ফাঁকে ২০১৪ সাল থেকেই ভাড়ায় বিভিন্ন সমাবেশে ঘণ্টা চুক্তিতে অংশ নেন।

কথা বলে জানা যায়, মঙ্গলবার সকাল ১১ থেকে বেলা ১টা পর্যন্ত (২ ঘণ্টা) তারা ৬ জন জনসভায় থাকবে। এ জন্য তারা এক হাজার টাকা পেয়েছে। এরপরও যদি তাদের থাকতে হয় তাহলে প্রতি ঘণ্টায় ৬০ টাকা করে দিতে হবে।

কোনো সমস্যায় (যেমন- মারামারি কিংবা পুলিশের ঝামেলা) পড়লে এর দায় কে নিবে -এমন প্রশ্নে জবাবে রবিন কিছুটা চিন্তিত হয়ে বলেন, তা তো কখনো ভেবে দেখিনি!

পরক্ষণে তিনি বলেন, গত বছর একবার পুলিশ দৌঁড়ান দিয়েছে। দৌঁড়ে পালিয়েছি, সমস্যা হয়নি। আবারো এমন সমস্যা হলে দৌঁড়াবো।

এখানে আসলে কাজের সমস্যা হয় কি না? -এমন প্রশ্নে রবিন বলেন, কাজের অবস্থা ভালো যাচ্ছে না। মালিকের কাজ তেমন একটা থাকে না। তাই এ সময়ে বাড়তি কিছু টাকা আয় হলে ক্ষতি কি?

তার মত এ রকম আরো কয়েকজন বাপ্পী, বাবলু, মোস্তফা, সোহেল এবং জসিম। তারাও ঘণ্টায় ভাড়া খাটতে এসেছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন উপলক্ষে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করছে। অন্যদিকে, আওয়ামী লীগ ও সরকার সমর্থীতরা আজকের দিনকে ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালন করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।