Home » খেলাধুলা » তামিম-তাসামুলের সেঞ্চুরি

তামিম-তাসামুলের সেঞ্চুরি

বাংলার কন্ঠস্বর ডেস্ক : রবিবার ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল ও তাসামুল হক। আর এই দুই ব্যাটসম্যানের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে বড় সংগ্রহ লেখা হয়েছে স্বাগতিক চট্টগ্রাম বিভাগের নামের পাশে। তামিম আউট হয়েছেন ব্যক্তিগত ১৩৭ রানে। আর তাসামুলের ব্যাট থেকে এসেছে ১০৭ রান।

এনসিএলের তৃতীয় রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম ও বরিশাল বিভাগ। শনিবার মাঠে গড়ানো এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করেছে চট্টগ্রাম। দিন শেষে ২ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছিল স্বাগতিক দলটি। জাতীয় দলের তারকা ওপেনার তামিম অপরাজিত ছিলেন ৯০ রানে। আর তাসামুল অপরাজিত ছিলেন ব্যক্তিগত ৩৯ রানে।

রবিবার ম্যাচের দ্বিতীয় দিনেও বরিশালের বোলাদের হতাশ করেছেন তামিম-তাসামুল জুটি। এই জুটিতে চট্টগ্রামের ভাণ্ডারে জমা পড়েছে ১৫৪ রান। শেষ অব্দি ২২৯ বল মোকাবেলা করে ১৩৭ রান করার পর বরিশালের স্পিনার সালেহ আহমেদের শিকারে পরিণত হয়েছেন তামিম, ধরা পড়েছেন আল-আমিনের হাতে। তার ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও ৩টি ছক্কা।

তামিম আউট হওয়ার পরও তাসামুল উইকেটের এক প্রান্ত আগলেই রেখেছিলেন। তবে ২৯২ বলে ১০৭ রান করার পর তাকে থামিয়ে দিয়েছেন বরিশালের অফ-স্পিনার আল-আমিন।তার ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ২টি ছক্কা।

মূলত তামিম-তাসামুলের ব্যাটে বরিশালের বিপক্ষে প্রথম ইনিংসেই পাহাড়সম রান সংগ্রহ করেছে চট্টগ্রাম বিভাগ। এ রিপোর্ট লেখা অব্দি দলটির সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৪৩৪ রান।

বরিশালের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন জাতীয় দলের স্পিনার সোহাগ গাজী। এ ছাড়া আল-আমিন নিয়েছেন ২ উইকেট।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 77 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*