Home » খেলাধুলা » দারুণ জয়ে শুরু ঢাকা আবাহনীর

দারুণ জয়ে শুরু ঢাকা আবাহনীর

বাংলার কন্ঠস্বর প্রতিবেদক : বন্দরনগরীতে ফুটবল জাগরণের নতুন যাত্রায় জয় দিয়ে শুরু করেছে ঢাকা আবাহনী লিমিটেড। প্রথমবারের মতো আয়োজিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে তারা ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে পাকিস্তানের করাচি ইলেক্ট্রিক এফসিকে। মঙ্গলবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এই জমজমাট লড়াই দেখতে গ্যালারি ভর্তি দর্শক উপস্থিত হয়েছিল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করছে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নাইন।

উল্লেখ্য, স্বাগতিক বাংলাদেশসহ ৫ দেশের ৮টি ক্লাব অংশ নিচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে। উদ্বোধনী দিনে ‘বি’ গ্রুপের ২টি খেলা অনুষ্ঠিত হয়েছে।


ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে গিয়েছে আবাহনী। লম্বা শটে ২৫ গজ দূর থেকে কোণাকুণি ফ্রিকিকে প্রথম গোল করেছেন আবাহনীর ডিফেন্ডার ওয়ালী ফয়সাল (১-০)। অবশ্য এর আগে ২০ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার একনের নিশ্চিত প্রায় গোল প্রতিপক্ষের গোলরক্ষক নবী বাম দিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দিয়েছেন। আর প্রথম গোলের ৫ মিনিট ব্যবধানে দ্বিতীয় গোল আদায় করে নিয়েছে আবাহনী। ঠিক ৩৪ মিনিটের মাথায় মিডফিল্ডার ইমন বাবুর ডান প্রান্ত থেকে করা ক্রসে হেড করে বল জালে জড়িয়েছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা (২-০)।

প্রথমার্ধে ২ গোলে এগিয়ে থেকে কিছুটা আয়েশী ঢংয়ে খেলতে থাকে ঢাকা আবাহনী। ফলে তার খেসারতও দিতে হয়েছে ৭৪ মিনিটে। করাচি ইলেক্ট্রিকের হয়ে ব্যবধান কমিয়েছেন মোহাম্মদ রসুল (২-১)। এই গোলের আনন্দ বাতাসে মিলিয়ে যাওয়ার আগেই আবাহনী তৃতীয় গোল পেয়েছে। দলের পক্ষে ৭৬ মিনিটে ওয়ালীফয়সালের বামপায়ের ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে নিজ জালে বল জড়িয়েছেন করাচি ইলেক্ট্রিকের এক ডিফেন্ডার (৩-১)। ৮৯ মিনিটে পেনাল্টি থেকে সান্ত্বনার গোল করেছেন করাচির নাইজেরিয়ান ফরোয়ার্ড কলুদেই (৩-২)।

তবে দিনের দ্বিতীয় খেলায় চট্টগ্রাম আবাহনী হেরে গেছে কলকাতা ইস্ট বেঙ্গলের সঙ্গে। জয় পরাজয়ের ব্যবধান ২-১।

সম্পাদনাঃ গাজী এম আহম্মেদ (বাংলার কন্ঠস্বর )

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 71 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*