Home » অন্যান্য » পাকিস্তানে শিয়াদের ওপর হামলা, নিহত ২২

পাকিস্তানে শিয়াদের ওপর হামলা, নিহত ২২

বাংলার কন্ঠস্বর প্রতিবেদকপাকিস্তানের জাকোকাবাদে আশুরা উপলক্ষ্যে শিয়া সম্প্রদায়ের শোভাযাত্রায় এক আত্মঘাতী বোমা হামলায় ২২ জন নিহত হয়েছে। লাসারি মহল্লায় গত শুক্রবার ঘটা ওই ঘটনায় আরও ৪০ জন আহত হয়েছে। খবর ডননিউজের।

এ ঘটনার পর সৃষ্ট উত্তেজনা ও পরবর্তী হামলা রোধে শহরটিতে সেনা মোতায়েন করা হয়েছে। শহরটির হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

কারবালায় শহীদদের স্মরণে শিয়াদের আয়োজিত অনুষ্ঠানপূর্ব শোভাযাত্রায় নিহতদের বেশিরভাগই শিশু। শোভাযাত্রীরা শেরশাহ জোপার থেকে কোয়েত্তা সড়কে আসার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে।

হতাহতদের সিভিল হাসপাতাল ও জাকোকাবাদ ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

এ ঘটনার পর থেকে হাসপাতাল চত্বর ও অন্যান্য এলাকায় বিক্ষোভ প্রদর্শন করছে শিয়া সংগঠনগুলো।

জাকোকাবাদের এসএসপি মালিক জাফর ইকবাল আওয়ান ডিসি চকে শিয়া নেতাদের সঙ্গে আলোচনা করতে গেলে বিক্ষোভকারীদের তোপের মুখে পড়েন। তার গাড়িতে পাথর ছোড়া ও রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আকাশে গুলি ছোড়ে ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় পুলিশের গুলিতে এক সরকারি কর্মচারী নিহত হয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

ওই অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখার ঘটনায় বিদ্যুৎ বিভাগের কর্মচারীদেরও হেনস্তা করেছে বিক্ষোভকারীরা।

এ ছাড়া হতাহতদের দেখতে সিভিল হাসপাতালে গিয়ে শিয়াদের তোপের মুখে পড়েন ডিএসপি রানা নাসরুল্লাহ। উত্তেজিত জনতা তার পোশাক ছিড়ে ফেললে এক পর্যায়ে তিনি হাসপাতালের মসজিদে আশ্রয় নেন।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 99 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*