Home » অন্যান্য » বিপিএল : ৪ দিন এগোচ্ছে ক্রিকেটারদের লটারির তারিখ

বিপিএল : ৪ দিন এগোচ্ছে ক্রিকেটারদের লটারির তারিখ

বাংলার কন্ঠস্বর প্রতিবেদক : কথা ছিল, আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ‘প্লেয়ার্স বাই চয়েস’ বা দলগুলোর জন্য ক্রিকেটারদের বেছে নেওয়ার ক্ষেত্রে আয়োজিত লটারি পর্ব। কিন্তু তারিখটি পরিবর্তন হচ্ছে; এগিয়ে আসছে ৪ দিন। টুয়েন্টি২০ ক্রিকেটের জমজমাট আসর বিপিএলের ‘প্লেয়ার্স বাই চয়েস’ অনুষ্ঠিত হবে আগামী ২২ অক্টোবর। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। যদিও বিসিবির পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি এই রিপোর্ট লেখা অবধি।

‘প্লেয়ার্স বাই চয়েস’র তারিখটি কেন এগিয়ে আনা হচ্ছে সে বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস। তবে বিপিএল গভর্নিং কাউন্সিলের একটি বিশ্বস্ত সূত্র বলেছে, আগামী ২৫ অক্টোবর শুরু হবে ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের (এসিএল) পঞ্চম রাউন্ডের খেলা। সেই সময় সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের মতো আইকন ক্রিকেটাররা মাঠের লড়াইয়ে ব্যস্ত থাকবেন। ফলে তাদের পক্ষে ২৬ অক্টোবর বিপিএলের ক্রিকেটারদের লটারিতে উপস্থিত থেকে নিজ নিজ দলকে খেলোয়াড় বাছাই করার ক্ষেত্রে সাহায্য করা সম্ভব হবে না। এই সমস্যা দূর করতেই ‘প্লেয়ার্স বাই চয়েস’ পর্বের তারিখ ৪ দিন এগিয়ে আনা হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘ প্রতীক্ষার পর আগামী ২০ নভেম্বর শুরু হওয়ার কথা বিপিএলের তৃতীয় আসর, যেখানে মালিকানাভিত্তিক (ফ্র্যাঞ্চাইজি) ৬ দল অংশ নেবে টোয়েন্টি২০ ক্রিকেটের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে। এর আগে প্লেয়ার্স বাই চয়েস পর্বের মাধ্যমে দলগুলো তাদের পছন্দমতো ক্রিকেটারদের বেছে নিতে পারবে। এই পর্বে লটারির তালিকায় রয়েছে ১২২ জন দেশীয় ও ১৯৫ জন বিদেশী ক্রিকেটার।

এ ছাড়া ৬ দলের জন্য থাকছে ৬ আইকন ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন ও তামিম ইকবাল।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 80 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*