Home » অন্যান্য » মুশফিকের ব্যর্থতার দিনে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

মুশফিকের ব্যর্থতার দিনে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

বাংলার কন্ঠস্বর প্রতিবেদক : শনিবার মাঠে গড়িয়েছে ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ড। এদিন ৪টি ভেন্যুতে মুখোমুখি হয়েছে আসরের ৮ দল।

প্রথম দিনে মাহমুদউল্লাহ রিয়াদ ও শামসুর রহমানের সেঞ্চুরিতে বড় সংগ্রহ গড়েছে ঢাকা মেট্রো। অন্যদিকে, ব্যাটসম্যানদের ব্যর্থতায় ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মুশফিকুর রহিমের দল রাজশাহী বিভাগ। মাত্র ১১৯ রানেই গুটিয়ে গিয়েছে মুশফিকদের প্রথম ইনিংস। এ ছাড়া দিন শেষে বড় সংগ্রহের পথে রয়েছে রংপুর বিভাগ এবং চট্টগ্রাম বিভাগ প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২৭০ রানে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে প্রথম স্তরের দুই দল ঢাকা মেট্রো ও খুলনা বিভাগ। টস হেরে আগে ব্যাটিং করা ঢাকা মেট্রো প্রথম ইনিংসে দিন শেষে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৩৪০ রান। ওপেনার শামসুর রহমান ১৪৪ রান করে আউট হলেও দলের অধিনায়ক জাতীয় দলের তারকা মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ১২৯ রানে।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে প্রথম স্তরের অপর দুই দল রংপুর বিভাগ ও ঢাকা বিভাগ। দিন শেষে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করেছে টস হেরে আগে ব্যাটিং করা রংপুর। সেঞ্চুরি করেছেন দলটির ওপেনার তারিক আহমেদ। এ ছাড়া নাঈম ইসলাম ৯০ ও অধিনায়ক নাসির হোসেন ব্যক্তিগত ৬১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দ্বিতীয় স্তরের দুই দল চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ। টস জিতে আগে ব্যাটিং করা চট্টগ্রাম দিন শেষে প্রথম ইনিংসে ২৭০ রান সংগ্রহ করেছে সব ক’টি উইকেট হারিয়ে। সর্বোচ্চ ৭৪ রান করেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান তাসামুল হক। এ ছাড়া ইয়াসির আলির ব্যাট থেকে এসেছে ৫৫ রান।

সিলেটের পক্ষে আবুল হাসান ৪টি এবং এনামুল হক জুনিয়র ৩টি উইকেট নিয়েছেন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দ্বিতীয় স্তরের অপর দুই দল রাজশাহী বিভাগ ও বরিশাল বিভাগ। নিজ মাঠে খেললেও টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ব্যর্থতা সঙ্গী হয়েছে রাজশাহীর। মাত্র ১১৯ রানে অলআউট হয়েছে তারা। সর্বোচ্চ ৪০ রান করেছেন লোয়ার অর্ডারের ব্যাটসম্যান সানজামুল ইসলাম। অধিনায়ক মুশফিকের ব্যাট থেকে এসেছে মাত্র ২ রান।

বরিশালের পক্ষে ৫টি করে উইকেট নিয়েছেন পেসার তৌহিদুল ইসলাম এবং সালমান হোসেন।

দিন শেষে প্রথম ইনিংসে বরিশালের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১৫৩ রান। ব্যক্তিগত ৭৯ রান নিয়ে অপরাজিত রয়েছেন ওপেনার শাহরিয়ার নাফীস। এ ছাড়া অধিনায়ক ফজলে মাহমুদের ব্যাট থেকে এসেছে ৫১ রান।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 54 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*