Home » অন্যান্য » ‘সরকারের একটি গোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় এই হামলা’

‘সরকারের একটি গোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় এই হামলা’

বাংলার কন্ঠস্বর প্রতিবেদক : ব্লগার ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ওপর হামলার ঘটনা ‘সরকারের একটি গোষ্ঠীর পৃষ্ঠপোষকতায়’ হচ্ছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

তিনি বলেন, ‘তারা শুধু বাংলাদেশীদের নয়, বিদেশীদেরও হত্যা করছে।’

রাজধানীর মোহাম্মদপুরে শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে দুর্বৃত্তদের হামলায় আহতদের দেখতে গিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার বিকেলে সাংবাদিকদের ইমরান এইচ সরকার এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘আপনারা দেখেছেন, এটা শুধু ব্লগার হত্যা নয়, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ওপর হামলা। সরকার এ ধরনের হত্যা ও হামলার ঘটনাগুলো ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।’

এর আগে, মোহাম্মদপুরের একটি প্রকাশনীর কার্যালয়ে হামলা চালিয়ে নিহত ব্লগার অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক ও দুই ব্লগারকে গুলি করে ও কুপিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা।

শনিবার বেলা ৩টার দিকে মোহাম্মদপুরের লালমাটিয়া সি-ব্লকের ৮/১৩ নম্বর বাসায় শুদ্ধস্বর প্রকাশনীর কার্যালয়ে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

হামলায় আহত হয়েছেন শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশিদ টুটুল, লেখক, গবেষক ও ব্লগার সুদীপ কুমার ওরফে রণদীপম বসু ও তারেক রহিম। এর মধ্যে তারেক রহিমের বাম পেটে গুলি লেগেছে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তারেকের অবস্থা আশঙ্কাজনক। অন্যরা ঝুঁকিমুক্ত বলে জানা গেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে জানান, ছাপাখানায় কে বা করা হামলা চালিয়ে তিন ব্যক্তিকে কুপিয়ে ও দরজা আটকে পালিয়ে যায়। পরে স্থানীয় পুলিশ জানতে পেরে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে পাঠায়।

হামলায় আহত সুদীপ কুমার  জানান, ৩-৪ জন অস্ত্রধারী অতর্কিতে তাদের অফিসে হামলা চালায়। হামলাকারীদের বয়স আনুমানিক ২০-২৫ বছর।

সুদীপ জানান, আহত সবাই সচলায়তন ও মুক্তমনার ব্লগার।

মোহাম্মদপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মামুন জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে হামলার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে আনা হয়।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 213 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*