Home » অন্যান্য » এবার খুলনার মেয়র মনিরুজ্জামান বরখাস্ত

এবার খুলনার মেয়র মনিরুজ্জামান বরখাস্ত

বাংলার কন্ঠস্বর প্রতিবেদকখুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে বিএনপি দলীয় গাজীপুর, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়রকে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সোমবার বিএনপি সমর্থক মনিকে সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে।

ফৌজদারি মামলায় আদালত অভিযোগপত্র গ্রহণ করায় ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯’-এর ধারা ১২-এর উপধারা (১)-এর ক্ষমতা বলে তাকে বরখাস্ত করা হয়েছে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলার ঘটনায় করা দু’টি মামলায় মনিরুজ্জামানসহ মোট ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত।

সর্বশেষ গত ১৯ আগস্ট গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনিও বিএনপি দলীয় মেয়র ছিলেন।

এর আগে গত ৭ মে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে সাময়িক বরখাস্ত করে সরকার। বিএনপিপন্থী এ মেয়রের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে, আদালত অভিযোগপত্র গ্রহণ করেছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে গত বছরের ৭ জানুয়ারি সাময়িক বরখাস্ত করেছে সরকার। বিএনপি সমর্থক এ মেয়রের বিরুদ্ধে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার আসামি।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 182 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*