Home » অর্থ ও বানিজ্য » এসবিএসিতে অ্যাকাউন্টে নেই চার্জ, সঙ্গে কার্ড ফ্রি

এসবিএসিতে অ্যাকাউন্টে নেই চার্জ, সঙ্গে কার্ড ফ্রি

অ্যাকাউন্ট খুলতে নেই সার্ভিস চার্জ। তার ওপর ডেবিট কার্ড ফ্রি! মেলা উপলক্ষে গ্রাহকদের এ সুবিধা দিচ্ছে চতুর্থ প্রজন্মের সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক (এসবিএসি) লিমিটেড।

এ সুবিধা লুফে নিতে সব শ্রেণি-পেশার মানুষ ভিড় করছেন বলে জানিয়েছেন এসবিএসি’র ব্যাংকি অপারেশন বিভাগের প্রধান আবু বায়েজিদ শেখ।

বুধবার (২৫ নভেম্বর) বাংলা একাডেমিতে ‘ব্যাংকিং মেলা বাংলাদেশ-২০১৫’ এ এসবিএসি ব্যাংকের স্টলে বাংলানিউজকে তিনি এ তথ্য জানান।

দেশের ব্যাংকগুলোর ঋণ ও আমানত স্কিমসহ বিভিন্ন ধরনের সেবা নিয়ে বাংলাদেশ ব্যাংক প্রথমবারের মতো পাঁচ দিনব্যাপী (২৪-২৮ নভেম্বর) এ মেলার আয়োজন করে।

আজাদ জানান, মেলায় গ্রাহকদের আমরা এসব সুবিধা দিচ্ছি। সেবা পেয়ে গ্রাহকরাও খুশি। বিশেষ করে এ ধরনের নতুন একটি সুবিধা অবিস্মরণীয়।

নতুন প্রজন্মের এ ব্যাংকের ‘ডাবল বেনিফিট স্কিম’ অন্য ব্যাংকের চেয়ে আলাদা উল্লেখ করে তিনি বলেন, অন্য ব্যাংকে সময়সীমা সাড়ে সাত থেকে আটবছর। কিন্তু আমাদের এখানে ৫-৬ বছর। ডিপোজিট রেটও অন্য ব্যাংকের চেয়ে বেশি। অন্য ব্যাংকে সাড়ে ছয় থেকে সাত শতাংশ ইন্টারেস্ট। কিন্তু আমাদের সাড়ে ৮ শতাংশ।

এ ব্যাংকের গ্রাহকরা শতভাগ ইন্টারনেট ব্যাংকিংয়ের সুবিধা পাচ্ছেন জানিয়ে আজাদ বলেন, যেকোনো জায়গা থেকে অ্যাকাউন্ট খোলার প্রথমদিন থেকে এ সেবা পাবেন।

তিনি বলেন, জামানত ছাড়াই অত্যন্ত কম ইন্টারেস্টে ১০ লাখ টাকা পর্যন্ত ঋণ দিচ্ছে এ ব্যাংক। এতো বড় সুবিধা অন্য কোনো ব্যাংক দিচ্ছে না।

প্রধান উদ্দেশ্য গ্রাহক সেবা উল্লেখ করে আজাদ বলেন, সর্বোচ্চ সুবিধায় গ্রাহক সেবাই আমাদের প্রধান লক্ষ্য। দ্রুত মানসম্মত সেবা পেলে গ্রাহক বাড়বে। দ্রুত সেবার ফলে ব্যাংকটি গ্রাহকদের আস্থা অর্জন শুরু করেছে।

ব্যাংকের অফিসার মো. লিজবাতুল হক জানান, আমরা চলতি আমানত, সঞ্চয়ী আমানত, বিশেষ সুবিধাপ্রাপ্ত সঞ্চয়ী আমানত, শর্ট নোটিশ আমানত, মাসিক সঞ্চয়ী আমানত, মাসিক মুনাফা আমানত, লাখপতি সঞ্চয়ী আমানত অন্য ব্যাংকের চেয়ে বেশি সুবিধা দিচ্ছে।

এছাড়া টাকা জমা ও উত্তোলনে শতভাগ অনলাইন ব্যাংকিং, যেকোনো শাখায় হিসাব পরিচালনা, ডেবিট কার্ড ফ্রি, স্ট্যান্ডিং ইনস্ট্রাকশন ফি ছাড়াই কিস্তি, উচ্চহারে মুনাফা ও কোনো অপ্রকাশ্য চার্জ নেওয়া হয় না বলেও জানান তিনি।

এছাড়া কর্পোরেট, রিটেইল, এসএমই সর্বক্ষেত্রে সর্বোচ্চ ছাড় আর সেবা দিতে আমরা বন্ধ পরিকর। আমরা চাই, নতুন প্রজন্মের ব্যাংক যেন নামে নয় কাজে হয়, যোগ করেন তিনি।

এসবিএসি ১০, ৫০ ও ১০০ টাকায় অ্যাকাউন্ট খোলার মাধ্যমে অনুন্নত, সুবিধাবঞ্চিত ও ব্যাংক সেবার বর্হিভূত বিশাল জনগোষ্ঠীকে গ্রাহক তালিকা ও সেবায় অন্তভুর্ক্ত করেছে।

ব্যাংকটি দীর্ঘমেয়াদি ও বৃহৎ শিল্পে ঋণ প্রদানের পাশাপাশি ক্ষুদ্র ও কুটির শিল্প, কৃষি ও কৃষিনির্ভর শিল্প এবং নারী উদ্যোক্তাদের সহজ সুদ ও শর্তে ঋণ প্রদান করছে।

এসবিএসি ২০১৩ সালে অনুমোদনের পর বর্তমানে সাড়ে নয়শ’ ঋণ আমানত, সাড়ে ২৭ হাজার আমানত হিসাব, ৪৪টি শাখা, ১০টি এটিএম বুথের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে। স্বল্প সময়ে ব্যাংকটি দ্রুত অগ্রসর হচ্ছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 80 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*