Home » রাজনীতি » কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন শুরু

কেক কেটে তারেক রহমানের জন্মদিন পালন শুরু

ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে কেক কাটার মধ্য দিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন পালন শুরু হয়েছে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান পিনো। ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন।

প্রতি বছর রাত ১২টা ১ মিনিটে কেটে তারেক রহমানের জন্মদিন পালন শুরু করে ছাত্রদল নেতাকর্মীরায়। তবে এবার বৈরি রাজনৈতিক পরিস্থিতির কারণে আগে একটু আগেভাগেই কেক কাটা হল।

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আলমগীর হাসান সোহানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় এলাকা কাটাবনে তারেক রহমানের জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান।

ছাত্রদলের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা আবু ফায়সাল জিহাদ, মো. ইমরান হোসেন, হাফিজুর রহমান, পার্থদেব ম-লসহ শতাধিক নেতাকর্মী।

কেককাটার আগে সংক্ষিপ্ত বক্তব্যে সাইফুল ইসলাম ফিরোজ বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমান ও গণতন্ত্রের জন্য আপসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুযোগ্য উত্তরসুরি দেশ নায়ক তারেক রহমান জীবনের অর্ধশতক পার করে ৫১ বছরে পা দিয়েছেন আজ। তার জন্মদিনে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিশ্ববিদ্যালয়-কলেজ, মহানগর ও পাড়া-মহল্লায় উৎসব হওয়ার কথা ছিল। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী লীগ জনগণের সকল রাজনৈতিক অধিকার হরণ করায় আমরা আজ প্রিয় নেতার জন্মদিনের উৎসবও করতে পারছি না।

ফিরোজ বলেন, বাংলাদেশের শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বেশি দিন থাকবে না। তারেক রহমানের নেতৃত্বে ছাত্র-জনতা গণতন্ত্র কায়েমের সংগ্রাম বেগবান করে এদেশকে স্বৈরাচার মুক্ত করবে।

বিএনপি নেতা তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করে তার দেশে ফেরার বিরুদ্ধে সরকারের সকল চক্রান্ত বন্ধের আহ্বান জানান জরুরি অবস্থা বিরোধী ছাত্র নেতা সাইফুল ইসলাম ফিরোজ।

ছাত্রদল নেতাকর্মীদের তারেক রহমানের জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ড. মামুন রহমান বলেন, শিগগির অন্ধকার কেটে যাবে, তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

আলমগীর হাসান সোহান বলেন, তারুণ্যের অহঙ্কার তারেক রহমানের জন্মদিন সকল বাংলাদেশী জাতীয়তাবাদী বিশ্বাসী মানুষের কাছে অত্যন্ত আনন্দের দিন। ছাত্র-জনতা আশাবাদী, একদিন গণতান্ত্রিক পরিবেশে আনন্দঘন আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশে তারেক রহমানের জন্মদিন পালিত হবে।
অনুষ্ঠানে ছাত্রদল নেতাকর্মীরা তারেক রহমানে দীর্ঘায়ু ও সুস্থতার জন্য দেশবাসীকে দোয়া করার আহ্বান জানিয়েছেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 63 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*