Home » রাজনীতি » নির্বাচন পেছানো: ইসির সিদ্ধান্ত মেনে নেবে আ.লীগ

নির্বাচন পেছানো: ইসির সিদ্ধান্ত মেনে নেবে আ.লীগ

আসন্ন পৌরসভা নির্বাচন পেছানোর ব্যাপারে বিএনপিসহ কয়েকটি দল যে দাবি করেছে এ ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মেনে নেবে সরকারি দল আওয়ামী লীগ। নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোর যৌক্তিক দাবি মেনে নিতে ইসিকে পরামর্শ দিয়েছে দলটি।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে রবিবার দুপুরে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যায়। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীনের সঙ্গে তাদের বৈঠক হয়। বৈঠকে দলটি এই দাবি জানায়। বৈঠক শেষে মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের ব্রিফিং করেন।

বিএনপিসহ কয়েকটি দল নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে, এ ব্যাপারে আওয়ামী লীগের বক্তব্য জানতে চাইলে হানিফ বলেন, এ ব্যাপারে নির্বাচন কমিশন যা সিদ্ধান্ত নেবে তাই মেনে নেবে আওয়ামী লীগ। আমাদের এতে কোনো আপত্তি নেই।

হানিফ বলেন, আওয়ামী লীগ সবসময় সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পক্ষে। এবারও নির্বাচন সুষ্ঠু করতে সরকারের পক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা নেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্টদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার নির্দেশ দিয়েছেন।

তিনি জানান, পৌর নির্বাচনে অংশগ্রহণকারী সব দলের যৌক্তিক দাবি বিবেচনা করার জন্য তারা নির্বাচন কমিশনকে পরামর্শ দিয়েছেন।

হানিফ জানান, নির্বাচনী প্রচারণায় সংসদ সদস্যদের অংশগ্রহণের দাবি জানাতেই তারা কমিশনে এসেছিলেন। এ ব্যাপারে ইসি তাদেরকে আশ্বস্ত করেছে বলেও জানান হানিফ।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে প্রতিনিধি দলটি রাজধানীর শেরে বাংলানগরে নির্বাচন কমিশন কার্যালয়ে আসে। প্রতিনিধি দলে আরও ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 100 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*