Home » বিনোদন » ফেসবুক বিহনে, তারকারা

ফেসবুক বিহনে, তারকারা

ডেস্ক রিপোর্ট : সরকারি সিদ্ধান্তে বন্ধ হয়ে গেছে ফেসবুক। যে ফেসবুক আমাদের প্রাত্যহিকতায় মিশে অপরিহার্য হয়ে উঠেছিল সে ফেসবুক হঠাৎ করে নেই। কতো চেনা-অচেনা মানুষের সম্মেলন, কতো জরুরী তথ্য আদান প্রদান, কিংবা মন খুলে মনের কথা, মত প্রকাশের স্থান হয়ে উঠেছে মার্ক জাকারবার্গের আবিস্কৃত ফেসবুক। জাতীয় নিরাপত্তার স্বার্থে যদিও এ সিদ্ধান্ত সাময়িক। তবু হুট করে এ ফেসবুক বিচ্ছেদে কেমন লাগছে- সাধারণ মানুষের প্রতিনিধি হয়ে জানালেন তারা। মানে আমাদের তারকারাৃ
রাষ্ট্রীয় নিরাপত্তার চেয়ে ফেসবুকতো বড়কিছু না : আসিফ
ফেসবুক বন্ধ থাকায় আমিতো খুব খুশি! আর এটাতো পার্মানেন্ট না, সাময়িক বন্ধ। পাবলিকের সাথে যে এটাচমেন্ট ছিল এটা হয়তো কিছুদিন পরেই ফেসবুকের উপর থেকে রাষ্ট্রীয় বিধি নিষেধ উঠে গেলেই ঠিক হয়ে যাবে। রাষ্ট্রের নিরাপত্তাতো আগে, রাষ্ট্রীয় নিরাপত্তার চেয়ে ফেসবুকতো বড়কিছু না। নাকি? সবাই রাষ্ট্রের নিরাপত্তার কথা ভেবে এটাকে মেনে নিবে, আর কিছু না।
ভক্তদের কোন আপডেট দিতে পারছি না: বাপ্পি চৌধুরী
ফেসবুক থাকা না থাকা আমার কাছে সমান। এতে বিশেষ কোন লাভ বা ক্ষতি নেই। আমার কাছে ফেসবুক থার্ড পারসনের মতো। তবে এটা ঠিক, ফেসবুক না থাকায় ভক্তদের কোন আপডেট দিতে পারছি না।
দেশের স্বার্থে কিছুদিন ফেসবুক বন্ধ থাকলে মন্দ হয়না: মৌসুমী হামিদ
একটু অবসর পেলেই ফেসবুকে ঢুকি। ফেসবুকের মাধ্যমেই কে কোথায় আছে খবরাখবর রাখতাম। কিন্তু এখন কে কোথায় আছে কিছুই জানা যাচ্ছেনা। এছাড়া ফেসবুকের ফিডে আসা নিউজগুলো পড়তাম। সেটাও হচ্ছেনা। মিডিয়ার অনেক বন্ধু, কলিগদের নাম্বার আমার কাছে নেই। ফেসবুকেই হ্যাই-হ্যালো হতো। কেউ ছবি পোস্ট করলে নিচে কমেন্টে কথা হতো। কিন্তু এখন কম্যুনিকেশনে গ্যাপ পড়েছে। তবে আমার মনে হয়, দেশের স্বার্থে কিছুদিন ফেসবুক বন্ধ থাকলে মন্দ হয়না। কিন্তু বন্ধ রেখেও যদি মারামারি চলে তাহলে বন্ধ করে লাভ কি?
ফেসবুক ছাড়া তো ভালোই আছি!: প্রসূন আজাদ
ফেসবুক ছাড়া তো ভালোই আছি! আমাকে কেউ নক করছেনা। আর খারাপ খারাপ পোস্টগুলো দেখেতে হচ্ছেনা। তবে দেশের বাইরের বন্ধুদের জন্য খারাপ লাগছে। তাদের সঙ্গে তো আর ফোনে কথা হয়না। ফেসবুকেই যোগাযোগ হতো। এখন যোগাযোগ করতে পারছিনা।
মনে হয়না এই অবস্থা খুব বেশিদিন চলবে: বিউটি
বেশ অস্বস্তিতে আছি! মিডিয়ার বন্ধুদের আপডেটগুলো ফেসবুকে পেতাম। কে কোথাও আছে, নতুন কে কি কাজ করছে সেটা ফেসবুকেই জানতাম। কিন্তু এখন তো কোন তথ্যই পাচ্ছিনা। তাছাড়া আমার কাজের আপডেটগুলোও ফেসবুকে শেয়ার করতাম। এখন তো পারছিনা। তবে মনে হয়না এই অবস্থা খুব বেশিদিন চলবে। আশা করি তাড়াতাড়িই ঠিক হয়ে যাবে।
ছোটবোনের সহায়তায় ফেসবুক ব্যবহার করতে পারছি: বিদ্যা সিনহা মীম
প্রথমে তো একটু প্রবলেমে পড়ছিলামই কিন্তু ছোটবোন সলভ করেছে। ওর সহায়তায় আমি এখন ফেসবুক ব্যবহার করতে পারছি। তবে ফেসবুকে অনেককেই মিস করছি।
যখন ফেসবুক ছিলোনা তখনও তো আমরা বেঁচে ছিলাম: মুমতাহিনা টয়া
আমার উপর খুব একটা ইফেক্ট পড়ছেনা। কারণ যখন ফেসবুক ছিলোনা তখনও তো আমরা বেঁচে ছিলাম। হয়তো ফেসবুকে অনেকের সঙ্গে ফেসবুকে যোগাযোগ হচ্ছেনা তবে চাইলেই তো ফোনে কথা সেরে নিতে পাচ্ছি। আর ফেসবুক তো সাময়িক বন্ধ। কয়েকদিন পর ঠিক হয়ে যাবে। নিরাপত্তার জন্য বন্ধ থাকলে সেটা তো ভালোই।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 142 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*