Home » অন্যান্য » বিশ্বকাপ বাছাইয়ে দারুণ সূচনা জাহানারাদের

বিশ্বকাপ বাছাইয়ে দারুণ সূচনা জাহানারাদের

বাংলার কন্ঠস্বর ডেস্ক : আইসিসি প্রমীলা টোয়েন্টি২০ ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্বে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শনিবার নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডকে ৭৩ রানে হারিয়েছে জাহানারা আলমের দল।

ব্যাংককে অনুষ্ঠিত এ-গ্রুপের ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে হয়েছে বাংলাদেশকে। ব্যাটিং ইনিংসের সূচনটা ভাল হয়নি জাহানারাদের। দলীয় ৩৮ রানে (৬.৪ ওভারে) বিদায় নিয়েছেন ওপেনার আয়েশা রহমান। অবশ্য দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রানও (৩২ বলে) করেছেন তিনিই।

নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। আয়েশার পর উল্লেখ করার মতো রান করেছেন মিডল অর্ডারের ব্যাটার ফারজানা হক। ২১ বলে ২৩ রান করে অপরাজিত ছিলেন তিনি। এ ছাড়া শায়লা শারমিনের ব্যাট থেকে এসেছে ১৭ রান (৩২ বলে)।

শেষ অব্দি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ প্রমীলা দল। থাইল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন নাত্তিয়া বুচাথাম ও সুলিপরন লাওমি।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশী বোলারদের তোপের মুখে পড়তে হয়েছে থাইল্যান্ডের ব্যাটারদের। সেই তোপ সামলাতে না পেরে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন রিতু মনি, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ। এ ছাড়া ১টি করে উইকেট নিয়েছেন অধিনায়ক জাহানারা আলম ও অফস্পিনার শায়লা শারমিন।

ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের আয়শা রহমান।

গ্রুপ পর্বে বাংলাদেশের আরও ২টি খেলা বাকি রয়েছে। ২৯ নভেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে এবং ০১ ডিসেম্বর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ।

উল্লেখ্য, আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে আইসিসি প্রমীলা টোয়েন্টি২০ বিশ্বকাপের পঞ্চম আসরটি। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৮ দলের পাশাপাশি বাছাই পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দল এই আসরে প্রতিদ্বন্দ্বিতা করবে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 62 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*