Home » অন্যান্য » মর্যাদার লড়াইয়ে আর্জেন্টিনা-ব্রাজিল সমান সমান

মর্যাদার লড়াইয়ে আর্জেন্টিনা-ব্রাজিল সমান সমান

বাংলার কন্ঠস্বর ডেস্ক : মর্যাদার লড়াইয়ে আর্জেন্টিনা-ব্রাজিলের কেউ জেতেনি। বিশ্বকাপ বাছাইপর্বের শনিবারের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

বিশ্বকাপ ফুটবল-২০১৮ এর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় শনিবার সকালে মাঠে নেমেছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। নিজেদের মাঠ বুয়েন্স এইরেসে মেসি, আগুয়েরা, তেভেজকে ছাড়াই মাঠে নামে খর্বশক্তির আর্জেন্টিনা। অপরদিকে নেইমারসহ বেশ শক্তিশালী দল নিয়েই মাঠে নামে ব্রাজিল।

নিয়মিত অধিনায়ক মেসি না থাকলেও শুরু থেকেই নিজেদের মাঠে উজ্জীবিত ফুটবল খেলে আর্জেন্টিনা। ডি মারিয়া, হিগুয়েইন ও লাভেজ্জিদের আক্রমণে প্রথমার্ধেই এগিয়ে যায় তারা। খেলার ৩৪ মিনিটে দলের পক্ষে একমাত্র গোলটি করেন এজেকুয়েল লাভেজ্জি।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধে নিষ্প্রভ থাকা নেইমার দ্বিতীয়ার্ধের শুরুতেও ছিলেন অনেকটা তার ছায়া হয়েই। তবে ম্যাচের ৫৮ মিনিটে ব্রাজিলের ত্রাতা হয়ে আবির্ভূত হন লুকাস দিমা। তার গোলেই সমতায় ফেরে ব্রাজিল।

খেলার শেষের দিকে আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন ও ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার দু’জনেই গোলের কাছাকাছি গিয়েও গোল করতে পারেননি। উভয় দলই শেষ পর্যন্ত আর কোনো গোল না পাওয়ায় ড্রতেই সমাপ্তি ঘটে হাইভোল্টেজ ম্যাচটির।

এ ড্রয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ৮ নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা। অপরদিকে ৫ নম্বর স্থানে রয়েছে ব্রাজিল।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 145 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*