Home » অন্যান্য » মালয়েশিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

মালয়েশিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

বাংলার কন্ঠস্বর প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মালয়েশিয়া শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। রবিবার বিকেলে কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের হোটেল সলিল-এ জাতীয় সঙ্গীত, দলীয় সঙ্গীত ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।

মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. আহমেদ বোরহান বলেন, ৭ই নভেম্বর না হলে বাংলাদেশে বহুদলীয় রাজনীতি কিংবা গণতন্ত্রের বিকাশ ঘটত না। সেদিন সিপাহী জনতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশকে উপহার দিয়েছিল একজন শান্তির দূত।

৭ই নভেম্বরের তাৎপর্য ও গুরুত্ব মালয়েশিয়া বিএনপির নেতৃবৃন্দের কাছে তুলে ধরে মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশে গণতন্ত্রকে উদ্ধার করতে সবাইকে আরেকটি বিপ্লবের মাধ্যমে স্বৈরাচারী হাসিনাকে ক্ষমতা থেকে হটাতে হবে।

সমাপনী বক্তব্যে মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বলেন, বাংলাদেশে জাতীয়তাবাদ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এ দিনের ভুমিকা অুপরিসীম। ৭ নভেম্বরের চেতনা আমাদের জাতীয় জীবনে প্রেরণার উৎস।

তিনি আরো বলেন, প্রবাস থেকে আমাদের পাঠানো রেমিটেন্স সরকার লুটপাটের মাধ্যমে ফের বিদেশে পাচার করছে। আমাদের পাঠানো টাকায় অস্ত্র-গুলী কিনে আমাদের বিরুদ্ধে ব্যবহার করছে। তাই শুধু রাজপথে নয়, বহির্বিশ্বে জনমত তৈরি করতে হবে এ সরকারের বিরুদ্ধে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 156 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*