Home » আন্তজাতিক » সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ৪৪

সিরিয়ায় রুশ বিমান হামলায় নিহত ৪৪

সিরিয়ার বিদ্রোহীদের নিয়ন্ত্রিত ইদলিব প্রদেশের এক শহরে রোববার রুশ বিমান হামলায় কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে যাদের বেশিরভাগেই বেসামরিক মানুষ।

রোববার ইদলিব প্রদেশের বিদ্রোহী নিয়ন্ত্রিত আরিহা শহরের জনাকীর্ণ মার্কেটসহ বেশ কিছু এলাকায় ওই বিমান হামলা চালান হয়েছে। ওই শহরটি আল কায়দার সঙ্গে সংশ্লিষ্ট বিদ্রোহী গোষ্ঠী আল নুসরা ফ্রন্টের দখলে রয়েছে। ধারণা করা হচ্ছে রাশিয়ার যুদ্ধবিমান থেকেই ওই হামলা চালান হয়েছে। গত ৩০ সেপ্টেম্বর থেকে সিরিয়ায় বিমান হামলা শুরু করেছে রাশিয়া।

স্থানীয় নিউজ চ্যানেল আরিহা আল ইয়ুম বলছে, হামলার সময় একটি রুশ যুদ্ধবিমান থেকে ক্লস্টার বোমা ফেলা হয়েছিল। বিদ্রোহীদের টিভি  চ্যানেল অরিয়েন্ট বলছে, হামলায় ৪০ জন নিহত হয়েছে।

তবে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটসের পরিচালক রামি আবদুলরাহমান জানিয়েছেন, রোববারের ওই হামলায় কমপক্ষে ৬০ জন হতাহত হয়েছে।

হামলার পরপরই উদ্ধার কার্যক্রম শুরু হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গত মে মাসে সিরিয়ার সরকারি বাহিনীর সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষের পর শহরটির দখলে নেয় বিদ্রোহী জোট ‘দা আর্মি কনকুয়িস্ট এলায়েন্স’।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 71 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*