Home » অন্যান্য » স্কটল্যান্ডকেও উড়িয়ে দিল বাংলাদেশ

স্কটল্যান্ডকেও উড়িয়ে দিল বাংলাদেশ

বাংলার কন্ঠস্বর প্রতিবেদকআইসিসি টোয়েন্টি২০ বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ নারী দল জয়যাত্রা অব্যাহত রেখেছে। রবিবার ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে জাহানারা আলমের দল। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চলমান এই বাছাইপর্বের খেলায় শনিবার স্বাগতিকদের ৭৩ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। টানা দুই জয়ে গ্রুপ থেকে সেমিফাইনাল প্রায় নিশ্চিতই বাংলাদেশের।

ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি মাঠে টস জিতে শুরুতে ফিল্ডিং নেন বাংলাদেশ দলপতি জাহানারা আলম। বল হাতে স্কটিশ মেয়েদের উড়িয়ে দিয়ে তার এই সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণ করেছেন রুমানা আহমেদ ও খাদিজাতুল কুবরারা।

বাংলাদেশের বোলাররা মাত্র ৫৩ রানে থামিয়ে দিয়েছে স্কটল্যান্ডের যাত্রা। স্কটিশ ব্যাটসম্যানদের মধ্যে দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল ক্যাথরিন ব্রাইস (১২)। আর বাংলাদেশী বোলারদের মধ্যে ৯ রান দিয়ে রুমানা ৩টি এবং ১৩ রানের বিনিময়ে খাদিজা দুটি উইকেট নিয়েছেন। এ ছাড়া ফাহিমা, পান্না ও জাহানারা নিয়েছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে আয়েশা রহমান ও শারামিন আক্তার ওপেনিং জুটিতেই তুলেছেন ৫৩ রান। তবে এ সময় হঠাৎ করেই এই দুই ওপেনার আউট হয়ে যান। শারমিন ২৬ ও আয়েশা ২৪ রান করেছেন। জয় পেতে তখন প্রয়োজন ছিল ১ রানের। শায়লা শারমিন ও রুমানা আহমেদ ১ রান তুলে সেই আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।

‘এ’ গ্রুপে বাংলাদেশের আর একটি ম্যাচ বাকি রয়েছে। যেটি ১ ডিসেম্বর পাপুয়া নিউগিনির বিপক্ষে অনুষ্ঠিত হবে। দুই গ্রুপে বিভক্ত হয়ে ৮টি দল বাছাইপর্বে খেলছে। এর মধ্যে ‘এ’ গ্রুপে বাংলাদেশ ছাড়াও রয়েছে স্বাগতিক থাইল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি। আর ‘বি’ গ্রুপে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, চীন ও নেদারল্যান্ডস। প্রত্যেক গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। সেমিফাইনালে জয়ী দুদল আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য টোয়েন্টি২০ বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 64 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*