Home » জাতীয় » পৌরসভা নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ

পৌরসভা নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ

বাংলার কন্ঠস্বরঃ পৌরসভা নির্বাচনে নির্বাচনে ৭৩ দশমিক ৯১ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান। ইসির যুগ্ম সচিব জেসমিন টুলী জানান, স্থগিত ১৯ পৌরসভার ৫০টি ভোটকেন্দ্রের ফলাফল বাদ দিয়ে এ হিসাব করা হয়েছে। প্রতিবেদন থেকে জানা যায়, ৬০ লাখ ৬৩ হাজার ৭২৯জন ভোটারের মধ্যে ৪৪ লাখ ৮১ হাজার ৭৬০ জন ভোটার পৌর নির্বাচনে ভোট দিয়েছেন।

যা মোট ভোটারের ৭৩ দশমিক ৯১ শতাংশ। ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, সাতজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর কেন্দ্র স্থগিত হওয়ার কারণে ১৯ পৌরসভার হিসাব করা হয়নি। এক্ষেত্রে মোট ২০৮টি পৌরসভার প্রতিবেদন তৈরি করা হয়েছে।

ইসির যুগ্ম সচিব জেসমিন টুলী বলেন, ১৯ পৌরসভার ভোটের হিসাব এলে নির্বাচনে ভোট পড়ার হারও আরেকটু বাড়তে পারে। ইসির প্রতিবেদনে দেখা যায়, ২০৮ পৌরসভায় প্রদত্ত ভোটের মধ্যে ৭৮ হাজার ৯২৫টি ভোট বাতিল হয়েছে। এ নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ৪৪ লাখ ২ হাজার ৮৩৫টি।

২০১১ সালে অনুষ্ঠিত অষ্টম পৌরসভা নির্বাচনে ৮০ শতাংশের বেশি ভোট পড়েছিলো। বুধবার দেশের ২৩৪ পৌরসভায় একযোগে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এতে অনিয়মের কারণে ১৮ পৌরসভায় ৩৮ ভোটকেন্দ্র এবং নরসিংদীর মাধবদী পৌরসভার ভোট স্থগিত করা হয়।

জানা যায়, সাতজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর কেন্দ্র স্থগিত হওয়ার কারণে ১৯ পৌরসভার হিসাব করা হয়নি। এক্ষেত্রে মোট ২০৮টি পৌরসভার প্রতিবেদন তৈরি করা হয়েছে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 80 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*